Type to search

যশোরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন

যশোর

যশোরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ প্রতিপাদ্যেকে সামনে রেখে যশোরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে।

আজ রোববার (১৭ সেপ্টেম্বর) যশোর জেলা প্রশাসন ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে দিবসটি উপলক্ষে র‌্যালি ও কালেক্টরেট সভাকক্ষে আলোচনা সভা হয়।
র‌্যালি উদ্বোধন করেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।
জেলা প্রশাসক আবরাউল হাসান মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, জেলা আওয়ামীলীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন, পৌর মেয়র হায়দার গণি খান পলাশ প্রমূখ।

র‌্যালিতে যশোর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা -কর্মচারী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

উল্লেখ্য গত ২৫ ফেব্রুয়ারি দিবসটি উদযাপনের কথা থাকলেও তা পিছিয়ে ১৪ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়। এ দিন গণভবনে দেশের ৮ হাজার জনপ্রতিনিধিকে নিয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে উদযাপিত হয় দিবসটি। পরে পর্যায়ক্রমে জেলা ও উপজেলাতে দিবস উদযাপনের সিদ্ধান্ত হয়।