Type to search

চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ কৃষকের মাথায় হাত

জাতীয়

চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ কৃষকের মাথায় হাত

শ্যামল দত্ত চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় রাতের আঁধারে শামিম হোসেন নামে এক কৃষকের প্রায় এক বিঘা জমির পানের বরজ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গত রবিবার (০৫ মে) রাতে উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের খড়িঞ্চা গ্রামে এ ঘটনা ঘটে। এতে ৩ লাখ টাকার পান সহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী কৃষক শামিম হোসেন।

সে খড়িঞ্চা গ্রামের নবিছদ্দীন মন্ডলের ছেলে ও পেশায় একজন কৃষক।

ভুক্তভোগী কৃষক শামিম জানায়, রবিবারে ঘুমিয়ে ছিল সে। রাত ১১টার দিকে ফোনে খবর পায় কারা যেন পানের বরজে আগুন দিয়েছে। বরজে পৌছানোর পর সবকিছু পুড়ে যেতে দেখে শামিম। এসময় ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘটনাস্থলে গিয়ে চেষ্টা চালিয়েও রক্ষা করতে পারিনি কৃষকের পানের বরজ।

শামিম বলেন, ‘এর আগেও আমার পানের বরজ থেকে পান ভাঙ্গা, জমিতে লাগানো কলা গাছ কেটে দেওয়াসহ বিভিন্ন ছোটখাটো ক্ষতি করতো এই দুর্বৃত্তরা। আর আজ পুরো পানের বরজটাই পুড়িয়ে দিল!’

কৃষক ইমরান হোসেন বলেন, “মাথার ঘাম পায়ে ফেলে দিন-রাত এক করে এই বরজ করা শামিমের। এমন ক্ষতি যেন কেউ কারও না করে।”

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নান বলেন, কৃষক শামিম হোসেন খুবই নম্র ও ভদ্র প্রকৃতির লোক। জানামতে তার সাথে কারো কোনো বিরোধও নেই। তার প্রতি এই অন্যায় মেনে নেওয়ার মত নয়।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, এ বিষয়ে এখনো কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পাওয়ার পর তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।