Type to search

চুয়াডাঙ্গার আলমডাঙ্গার হাপানিয়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৭ পরিবার

জাতীয়

চুয়াডাঙ্গার আলমডাঙ্গার হাপানিয়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৭ পরিবার

চিত্তরঞ্জন সাহা চিতু,চুয়াডাঙ্গা সংবাদদাতা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের হাপানিয়া হুদাপাড়ায় বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় একই সাথে সাতটি দরিদ্র পরিবারের জিনিসপত্র ও নগদ অর্থসহ প্রায় ২৩ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে। আগুনের সূত্রপাত সম্পর্কে সুস্পষ্ট ধারণা না পাওয়া গেলেও ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের ধারণা। অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ফায়ার সার্ভিস টিম ও স্থানীয়দের যৌথ প্রচেষ্টায় আগুন প্রায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
আগুনে পুড়ে ক্ষতিগ্রস্তরা হলেন, সাইফুল ইসলাম (৫০), প্রবাসে অবস্থানরত শাহীন (২৩), হযরত (৩৫), মিজানুর রহমান (৫২), নাজমুল হুদা (৩০), প্রবাসে অবস্থানরত মেহের (৪০), হাসান (৩০) ও সাইফুল ইসলাম (৩০)।
স্থানীয়রা জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের চিৎকার শুনে তারা আগুন নেভাতে এগিয়ে আসে। এ সময় খেটে খাওয়া সাত পরিবারের ঘরবাড়ি ও জিনিসপত্র সব পুড়ে গেছে। তারা এখন রীতিমতো পথে বসার মতো অবস্থায়। সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন চিৎলা ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান সরোয়ার। ঘটনাস্থল পরিদর্শন করে নিজ উদ্যোগে তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সাময়িকভাবে সহায়তা করেন। এসময় তিনি প্রতি পরিবারের মাঝে ১৫কেজি চাউল, ১কেজি ডাউল, ১কেজি লবন, ১কেজি আলু, ১কেজি সয়াবিন তেল ও নগদ এক হাজার টাকা প্রদান করেন।
এ সময় ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান সরোয়ার বলেন, আমি দেখছি এখানে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তারা কেউ কৃষক কেউবা ক্ষুদ্র ব্যবসায়ী। ক্ষতিগ্রস্তদের পরনের কাপড় ছাড়া আর কিছু রক্ষা করতে পারেনি। যদি তাদেরকে সাহায্য সহযোগিতা করা না হয় তাহলে মানবেতর জীবন পালন করতে। ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য আমি স্থানীয়দের সহায়তা কামনা করছি এবং সেই সাথে আমি আমার যথাসাধ্য চেষ্টা করব তাদের পাশে দাঁড়ানোর জন্য এবং আমি ক্ষতিগ্রস্ত পরিবারের অভিভাবক হিসেবে বিনয়ের সাথে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অনুরোধ করছি যে, আপনারা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর আর্থিক সহায়তা প্রদান করুন। তারা যেন তাদের স্বাভাবিক জীবনে ফিরতে পারে তার জন্য সহায়ক ভূমিকা পালন করুন।