Type to search

নড়াইলে অনলাইন প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

অপরাধ

নড়াইলে অনলাইন প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

নড়াইল প্রতিনিধি
নড়াইলে অনলাইনে চটকদার বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন ধরনের পণ্য বিক্রির নামে প্রতারণার অভিযোগে দু’জন গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের যাদবপুর এলাকা থেকে দুই প্রতারককে গ্রেফতার করে পুলিশ।

এদিন বিকেলে নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।
গ্রেফতার ব্যক্তিরা হলেন- উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের যাদবপুর গ্রামের জামাল গাজীর ছেলে নাঈম গাজী (২৫) এবং একই গ্রামের উবায়দুর ভূইয়ার ছেলে হাবিবুল্লাহ (২৫)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নড়াইল সদর থানার অনলাইন প্রতারণা মামলার সূত্র ধরে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলী হোসেন সঙ্গীয় ফোর্সসহ কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের যাদবপুর এলাকায় অভিযান চালিয়ে অনলাইন প্রতারণার দায়ে দু’জনকে গ্রেফতার করেন।
পুলিশ জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে (DSLR Camera Bazar store) নামে অনলাইন পেইজ খুলে লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে বিভিন্ন ধরনের পণ্যদ্রব্য বিক্রির নাম করে গ্রাহকদের নিকট থেকে দীর্ঘদিন ধরে অর্থ উপার্জন করে আসছিল চক্রটি। অনলাইনে ছবি ও বিজ্ঞাপন দেখে ক্রেতারা আকৃষ্ট হতো। তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী ক্রয়ের অর্ডার দিতো। এভাবে ক্রেতাদের কাছ থেকে অগ্রিম অর্থ নিয়ে কাস্টমারদের সঙ্গে প্রতারণা করে চক্রটি।
গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন মডেলের ১০টি মোবাইল ফোন এবং বিভিন্ন কোম্পানির ২১টি সিম কার্ড উদ্ধার করা হয়। এছাড়া আসামিরা নিজেদের অপরাধ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে বলেও জানানো হয়েছে।