Type to search

অভয়গরে ১০ লাখ টাকা চাঁদা না পেয়ে ব্যবসায়ির কাছ থেকে সাদা স্টাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগ

অভয়নগর

অভয়গরে ১০ লাখ টাকা চাঁদা না পেয়ে ব্যবসায়ির কাছ থেকে সাদা স্টাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগ

নওয়াপাড়া অফিস
অভয়নগর উপজেলার নওয়াপাড়া বাজারে এক চাল ব্যবসায়িকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করায় ওই ব্যবসায়িকে তুলে এনে সাদা স্টাম্পে স্বাক্ষর করে ছেড়ে দেওয়া হয়। এ ছাড়া ওই ব্যবসায়ির ক্যাশবাক্স থেকে ৫০ হাজার টাকা জোর করে তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ব্যবসায়ি বুধবার সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অভয়নগর আদালতে মামলা দায়ের করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো ওফ ইনভেস্টিগেশন(পিবিআই)কে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার আদেশ দিয়েছেন।
ঘটনার শিকার ওই ব্যবসায়ির নাম শফিয়ার রহমান(৬৬)। তিনি নূরবাগ কাঁচাবারের একজন চালব্যবসায়ি ও বুইকারা গ্রামের মৃত মহিরউদ্দীন মোল্যার পুত্র।
আদালতের দায়ের করা মামলার অভিযোগ সূত্রে জানা গেছে,চাল ব্যবসায়ী শফিয়ার রহমানের কাছে মামলার অভিযুক্ত আসামীগণ বিভিন্ন সময়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো। তিনি টাকা দিতে অস্বীকার করলে আসামীরা তাকে খুন জখম করার হুমকি দেয়। এর আগে শফিয়ার রহমান ফৌজদারি কার্যবিধি ১০৭, ১১৪, ১১৭ ধারায় মামলা দাখিল করেন যাহার পিটিশন নং ৫১৮/২৩। মামলার বিষয়টি আসামীগণ অবগত হয়ে গত ২৭ জুলাই রাত আনুমানিক ১০ টার দিকে রামদা, লাঠি, লোহার রড নিয়ে বাদীর ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করে চাঁদার টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকার করলে তারা বাদির ক্যাশ বাক্স থেকে ৫০ হাজার টাকা নিয়ে নেয় এবং তাকে জোরপূর্বক একটি নির্জন কক্ষে নিয়ে ১০০ টাকার তিনটি ননজুডিশিয়াল সাদা স্টাম্পে সাক্ষর করিয়ে নেয়। পরে তারা বাদীকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে চলে যায়।
মামলায় আসামী করা হয়েছে মনিরামপুর উপজেলার জয়পুর এলাকায় মৃত ফকরউদ্দীন বিশ্বাসের পুত্র ইদ্রিস আলী বিশ্বাস (৪৫), অভয়নগর উপজেলার বুইকরা এলাকার হেমায়েত মোল্যার পুত্র মাসুদ হোসেন (৫০), নওয়াপাড়া বউ বাজার এলাকার শ্রী নয়ন সহ অজ্ঞাত আরও ২/৩ জনকে।
বাদীর আইনজীবী বিনয় কৃষ্ণ রায় বলেন,“ মামলার বিজ্ঞ আদালত পলাশ কুমার দালাল মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।”