Type to search

চৌগাছায় অবৈধভাবে বালি উত্তোলনের সময় মোবাইল কোটের অভিযান

চৌগাছা

চৌগাছায় অবৈধভাবে বালি উত্তোলনের সময় মোবাইল কোটের অভিযান

 

শ্যামল দত্ত চৌগাছা যশোর প্রতিনিধি ঃ

যশোরের চৌগাছায় অবৈধভাবে বালি উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় দোষীরা পালিয়ে যাওয়ায় তাদের রেখে যাওয়া বালি তোলার যন্ত্রসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) সকাল দশটায় উপজেলার হায়াতপুর মর্জাদ বাওড়ে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস।

আদালতসুত্রে জানা যায়, পাতিবিলা ইউনিয়নের হায়াতপুর মর্জাদ বাওড়ে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে অন্যত্র বিক্রি করে আসছিল কতিপয় ব্যক্তিরা। স্থানীয় লোকজন ও প্রশাসনের বাধা উপেক্ষা করে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে পরিবেশ ধ্বংস করছিলেন তারা। বুধবার সকালে সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালি তোলার সরঞ্জামাদি জব্দ করে প্রশাসন। এসময় অসাধু চক্রের দুজন পালিয়ে যাওয়ায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

এবিষয়ে বাওড়ের পার্শ্ববর্তী দোকানদার আমজেদ হোসেনকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, “৪-৫ দিন ধরে বালি কারা তোলছে তাদের আমি নাম জানিনে, তোলে তাই দেকি। তবে পাতিবিলার টিটোও আছে ওর মদ্যি।”

আদালত পরিচালনাকারী চৌগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গুঞ্জন বিশ্বাস অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। অসাধু বালু ব্যবসায়ীদের রুখতে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।