Type to search

অভয়নগরে সেই উপ-সহকারি কৃষি কর্মকর্তা বদলি

অভয়নগর

অভয়নগরে সেই উপ-সহকারি কৃষি কর্মকর্তা বদলি

অভয়নগরে উপ-সহকারি কৃষি কর্মকর্তা মহিবুল ইসলামের বিরুদ্ধে সংবাদ প্রকাশের পর বদলি করা হয়েছ
নওয়াপাড়া অফিস
যশোরের অভয়নগর উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের পুড়াখালী,মথুরাপুর,কোদলা ও দেয়াপাড়া গ্রামের বøকে কর্মরত উপসহকারি কৃষি কর্মকর্তা মো: মহিবুল ইসলামের বিরুদ্ধে সংবাদ প্রকাশের পর বিষয়টি আমলে নিয়ে উর্ধতন কর্তৃপক্ষ তাকে বদলি করেছেন। বুধবার উপজেলা কৃষি কর্মকর্তা স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলি করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা লাভলী খানম জানান, তার বিরুদ্ধে প্রকাশিত সংবাদ ও পূর্বে এলাকাবাসীর দেয়া অভিযোগের প্রেক্ষিতে উপ-সহকারি কৃষি কর্মকর্তা মহিবুল ইসলামকে কর্মস্থল ত্যাগ করে উপজেলা অফিসে অবস্থান করতে নির্দেশ দেয়া হয়েছে। দুই- তিন দিন সে অফিসে অবস্থান করবে। তার হাতে কিছু জরিপের কাজ আছে এর মধ্যে কাজ গুলো শেষ করতে বলা হয়েছে। জরিপের কাজ শেষ হলে তাকে অন্যত্র বদলি করা হবে। বুধবার অফিস আদেশ মারফতে তাকে কর্মস্থল ত্যাগ করে উপজেলা অফিসে এনে দপ্তর বিহীন অবস্থায় রাখা হয়েছে।

এর আগে “শ্রীধরপুর ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তর বিরুদ্ধে নানা অভিযোগ” শিরোনামে স্থানীয় পত্রপত্রিকায় গত ১১ মার্চ সংবাদ প্রকাশিত হয়। সংবাদে তার বিরুদ্ধে উঙ্খাপিত অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় উপজেলা কৃষিকর্মকর্তা এ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেন।
প্রকাশিত সংবাদের সারগর্ভে উল্লেখ ছিলো, উপ-সহকারি কৃষিকর্মকর্তা মহিবুল ইসলামের বিরুদ্ধে কর্তব্যে অবহেলা সহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। অভিযোগের মধ্যে রয়েছে নিয়মিত মাঠ পরিদর্শণ না করা, উপজেলা অফিসে মনগড়া ফসলের প্রদর্শণী প্লট নির্ধারণ করে জমা দেওয়া। প্রনোদনার সার বীজ প্রকৃত কৃষকের মাঝে বন্টন না করে অকৃষকদের প্রদান করা। নিয়মিত মাঠ পরিদর্শণ না করায় এলাকার কৃষকেরা তাকে চেনেনও না।