Type to search

অভয়নগরে পবিত্র ফাতেহা শরীফ শুরু : শুক্রবার আখেরি মোনাজাত

অভয়নগর

অভয়নগরে পবিত্র ফাতেহা শরীফ শুরু : শুক্রবার আখেরি মোনাজাত

বিলাল মাহিনী :
যশোরের অভয়নগর উপজেলার ঐতিহ্যবাহি গাজীপুর কাজী খানকা শরীফের বাৎসরিক ফাতেহা শরিফ ৯ মার্চ বুধবার শুরু হয়েছে। সিদ্দিপাশা পীর দাদা, পীর দাদী ও গাজীপুর পীর আব্বা-আম্মার রূহের মাগফিরাত কামনায় শুরু হয়েছে তিনদিন ব্যাপী পবিত্র ফাতেহা (ওরস) শরিফ। ১১ মার্চ শুক্রবার বাদ জুময়া আখেরি মুনাজাত অনুষ্টিত হবে।

ফাতেহা শরীফের খাকছার মৌ. মো. আব্দুল কাদের বাবু জানান, বিগত দু’বছর করোনার কারণে বাৎসরিক ফাতেহা শরীফের আয়োজন সীমিত পরিসরে হলেও এবার স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা মেনে ফাতেহা শরীফ অনুষ্টিত হচ্ছে। তিনি সকলকে এই ফাতেহা শরীফে উপস্থিত হয়ে দোয়া-দুরুদ, ওয়াজ-নসিহত ও আখেরি মুনাজাতে শরিক হয়ে অশেষ সওয়াব হাসিলের আহ্বান জানান।

এ প্রসঙ্গে গাজীপুর রউফিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মুফতি আব্দুল ওয়াদুদ ও উপাধ্যক্ষ মাওলানা মুফতি আনোয়ারুল ইসলাম জানান, তালিম তরবিয়ত এবং ফাতেহা শরীফের আমলের মাধ্যমে মুসলিম উম্মার মধ্যে আল্লাহভীতি অর্জন এবং বিশ্বশান্তির জন্য বিশেষ দোয়া ও মুনাজাত করা হয় এ ফাতেহা শরীফে। মাদরাসার পক্ষ থেকে ফাতেহা শরীফের সার্বিক সহায়তার কথা ব্যক্ত করেন তারা।

ফাতিহা শরীফ উপলক্ষ্যে হাজারো মানুষের সমাগম ঘটেছে গাজীপুর। বসেছে হরেকরকম দোকানপাট, বাহরি সাজে সেজেছে ওরস মেলা। দৃষ্টিনন্দন মসজিদ-মাদরাসা, ইয়াতিমখানা সাজানো হয়েছে নানা রঙের বাতি ও ডেকোরেশনে। ওরস মেলায় বৃদ্ধ-বনিতা থেকে শুরু করে বিভিন্ন শ্রেনি-পেশার মানুষের সমাগম ঘটেছে। আসবাবপত্র, হাড়ি-পাতিল থেকে শুরু করে বাহারি পানের দোকান বসেছে, হরেকরকম মিষ্টি-দধি, পাপর-চানাচুরসহ বাচ্চাদের খেলনা মেলার বাড়তি আকর্ষণ। আর ফাতেহা শরীফের পাচমিশালি খানার স্বাদ নিতে বিভিন্ন জেলা উপজেলা ও গ্রাম-গঞ্জ থেকে ছুটে আসেন ভক্তরা।

@bp#bm#09322