Type to search

বঙ্গবন্ধুর উদার ও মানবিক চেতনায় শিশুরা বড় হবে” প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

জাতীয়

বঙ্গবন্ধুর উদার ও মানবিক চেতনায় শিশুরা বড় হবে” প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

সৈয়দ আরাফাত হোসেন, (তাজ) : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বঙ্গবন্ধু আমাদের চিরন্তন প্রেরণার উৎস। জাতির পিতার নীতি- আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে যাবে। বঙ্গবন্ধুর উদার ও মানবিক চেতনায় শিশুরা বড় হবে। আমাদের আগামী প্রজন্ম হবে সাহসী, ত্যাগী ও বঙ্গবন্ধুর আদর্শের প্রতীক। জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে আগামী প্রজন্মের কাছে এটাই
আমাদের প্রত্যাশা।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ (১৬ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ প্রাঙ্গণে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপনের প্রস্তুতি ও সার্বিক কার্যক্রমের অগ্রগতি পরিদর্শন শেষে গণমাধ্যমের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। এসময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী,  অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, যুগ্মসচিব মোঃ মুহিবুজ্জামান ও গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা উপস্থিত ছিলেন।
জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানের প্রস্তুতি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, আমাদের প্রস্তুতি শতভাগ সম্পন্ন হয়েছে। আগামীকাল সকাল সাড়ে দশটায় মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে অনলাইনে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগদান করবেন।
এর পূর্বে সকালে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা ও সচিব মো. সায়েদুল ইসলাম টুঙ্গিপাড়ায় পৌঁছে
 জাতির পিতার সমাধিসৌধে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন এবং জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।