Type to search

চৌগাছায় জবাই করে হত্যার ভয় দেখিয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থী ধর্ষণ করলো পিতা!

যশোর

চৌগাছায় জবাই করে হত্যার ভয় দেখিয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থী ধর্ষণ করলো পিতা!

স্টাফ রিপোর্টার-
যশোরের চৌগাছায় নিজের ৫ম শ্রেণি পড়–য়া শিশু কন্যাকে দা’ দিয়ে জবাই করে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে শরিফুল ইসলাম নামে এক পিতার বিরুদ্ধে। এ বিষয়ে ১২ মে ওই শিশু নিজেই বাদি হয়ে পিতার বিরুদ্ধে ধর্ষণের লিখিত অভিযোগ দিয়েছে চৌগাছা থানায়। চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
প্রায় দুই মাস আগে ওই পাষন্ড পিতা এমন ন্যাক্কারজন ঘটনা ঘটালেও ১২ মে ওই শিশু চৌগাছা থানায় লিখিত অভিযোগ করলে বিষয়টি জানাজানি হয়ে পড়ে।
নির্যাতিত শিশুটি উপজেলার পাতিবিলা ইউনিয়নের একটি গ্রামের মাঠপাড়ার শরিফুল ইসলামের মেয়ে। গ্রামেরই সরকারি প্রাইমারি স্কুলের ৫ম শ্রেণির ছাত্রী সে। ওই পিতা তার ২য় স্ত্রীর পরামর্শে মেয়ের সর্বনাশ করেছে বলে অভিযোগ করছেন শিশুটির মা।
ছাত্রীটির জানায় ২ মাস আগে আমাকে নতুন জামা কাপড় কিনে দেয়ার কথা বলে বাড়ি থেকে চৌগাছা বাজারে নিয়ে যায়। বাজার থেকে ফিরতে তাদের দেরি হয়ে যায়। কিন্তু পিতা তাকে বাড়ি না নিয়ে গিয়ে দেবিপুর বাজারে নিয়ে যায়। সেখান থেকে চাকলা গ্রামের একটি বাগানে নিয়ে যাওয়ার চেষ্টা করলে সে দৌড়ে পালানোর চেষ্টা করে। আবারো তাকে বুঝিয়ে দেবিপুরের পাশেই একটি বড় বাগানে নেয়ার চেষ্টা করে। সেখান থেকেও পালাতে দৌড় দেয় শিশুটি। আবারো পিতা তাকে ধরে নিয়ে একটি বালির গর্তে নিয়ে গিয়ে বাবার হাতে থাকা একটি দা’দিয়ে জবাই করার ভয় দেখিয়ে ধর্ষণ করে। শারিরিক নিগৃহের পর শিশুটিকে একথা কাউকে বললে তাকে জবাই করে মারার হুমকি দেয় পিতা। এমনকি তার মাকে বললে দুজনকেই জবাই করে দেয়ার হুমকি দেয়। মেয়েটি আরো বলে এরপর একদিন তার মাকে বেদম মারধর করে তার পিতা। তখন তার মা তাকে রেখে নানার বাড়ি (মায়ের বাপের বাড়ি) চলে যেতে যায়। সেদিন সে মায়ের কাছে এই ধর্ষণের কথা বলে দেয়। এরপর একে একে জেনে যায় শিশুটির দাদা-দাদি, মা, অন্য চাচা ও চাচিরাও। এক পর্যায়ে গ্রামের মানুষও বিষয়টি জেনে যায়। এরপর কোন প্রতিকার না হওয়ায় শিশুটির মা শবে বরাতের পরের দিন মেয়েকে নিয়ে-নিজের বাপের বাড়ি উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের একটি গ্রামে ফিরে আসেন। বর্তমানে তারা সেখানেই অবস্থান করছেন।
জানতে চাইলে মেয়েটির বড় চাচি, আরেক ছোট চাচাও ঘটনাটি সত্য বলে দাবি করেন। মেয়েটির ওই চাচা বলেন বিষয়টি তার বড় ভাই শরিফুলের কাছে জানতে চেয়েছেন। কিন্তু সে অস্বীকার করেছে। তিনি আরো বলেন তার ভাই এখন বাড়িতে নেই। ভাবি ও ভাতিজি বাড়ি থেকে চলে যাওয়ার পর তার ভাইও বাড়ি ছেড়ে কোথায় চলে গেছেন। তিনি বলেন এমন ঘটনা গ্রামে প্রকাশ হয়ে পড়ার পর আমাদের মুখ দেখানোর মত নেই।
শিশুটির দাদা (৭২) ও দাদীর (৬৫) মোবাইলে বলেন ঘটনা কিছু না হলে এতোদিন পরে এসব কথা হবে কেনো? কেনই বা বৌমা তার মেয়েকে নিয়ে চলে যাবে। আপনারা বিচার চান কিনা জানতে চাইলে দাদা ও দাদী বলেন, আমরা ওই ছেলের সাথে কথা ও দেখা বন্ধ করে দিয়েছি। কেমন বিচার চান প্রশ্নে শিশুটির দাদী বলেন, বাবা ব্যাপারটা ঠিক করা যায় না?
নির্যাতিত শিশুটির মা বলেন ২০০১ সালে আমার বিয়ে হয়। আমার উপর খুবই অত্যাচার করে। যখনই টাকা পয়সা কম হয়ে যায় আবার নির্যাতন করে। তিন বছর আগে আবার বিয়ে করেছে। আমাকে আগেও নির্যাতন করতো, নতুন বিয়ের পরে সেই নির্যাতনের মাত্রা বেড়ে যায়। বিভিন্ন সময়ে জিনিস ও নগদ টাকা দিয়ে আমার বাবার কাছ থেকে ১০ লক্ষ টাকা নিয়েছে। এরপরও টাকা চেয়ে নির্যাতন করে। তবুও আমি কোথাও যায়নি। আমাকে তাড়ানোর জন্যই সে ২য় বউয়ের পরামর্শে এমন কাজ করেছে। যেন আমি চলে যায়। আমি এ ঘটনার বিচার চাই। আমি চাই তার কঠিন শাস্তি হোক।
এ বিষয়ে কথা বলার জন্য আগে একবার কল দিলে সে ফোন রিসিভ করে বলেন এটা রং নম্বর ওই নামে কেউ নেই। এটা ফেনীর নম্বর। পরে বৃহস্পতিাবার অনেকবার কল দেয়ার পর ফোন রিসিভ করে বলেন এরকম কোনো ঘটনাই ঘটেনি। তবে মেয়েকে নিয়ে গত ফেব্রুয়ারী মাসের ১৫/১৬ তারিখে চৌগাছা বাজারে জামা কিনতে নিয়ে গিয়েছিলেন। আসতে তাদের সন্ধ্যা হয়ে যায় বলে স্বীকার করেন। তার পরের আর কোনো কিছু স্বীকার করে ফোন কেটে দেন।
তবে ঘটনা ধামাচাপা দিতে শরিফুল সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন শিশুটির মা ও নানা।
এ বিষয়ে ওই ইউনিয়ন চেয়ারম্যান আতাউর রহমান লাল বলেন বিষয়টি আমার জানা নেই। বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখছি।
এ বিষয়ে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনা যেহেতু দু’মাস আগের তাই সঠিক তদন্ত না করে কিছু বলা যাবে না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *