Type to search

সাংবাদিক ফখরে আলম এর মৃত্যুতে চৌগাছা প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক প্রকাশ

যশোর

সাংবাদিক ফখরে আলম এর মৃত্যুতে চৌগাছা প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক প্রকাশ

শ্যামল দত্ত চৌগাছা (যশোর) : দৈনিক কালের কণ্ঠ যশোর অফিসের বিশেষ প্রতিনিধি ফখরে আলম (৬০) আর নেই। ইন্না… রাজিউন। বৃহ¯পতিবার সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সকাল সাড়ে ৯ টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী সন্তানসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর প্রেসক্লাবের সেক্রেটারি আহসান কবীর বাবু। এদিকে এই গুনি লেখক, কবি ও সাংবাদিকের মৃত্যুতে যশোরের চৌগাছা প্রেসক্লার নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।
শোক বিবৃতি দিয়েছেন চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সিনিয়র সহ-সভাপতি রহিদুল ইসলাম খান, সহ-সভাপতি সোহেল কবির, সাধারণ স¤পাদক প্রভাষক অমেদুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত, সহ-স¤পাদক হারুন অর রশিদ, ধর্ম বিষয়ক স¤পাদক এম এ রহিম, অর্থ স¤পাদক আসাদুজ্জামান মুক্ত, সাহিত্য সাংস্কৃতি ও ক্রীড়া স¤পাদক বাবুল আক্তার, দপ্তর স¤পাদক এইচ এম ফিরোজ হোসেন, পত্রিকা বিষয়ক স¤পাদক আব্দুল আলিম, নির্বাহী সদস্য অধ্যক্ষ আবু জাফর, কাজী আশাদুল ইসলাম, প্রভাষক আজিজুর রহমান, প্রভাষক বিএম হাফিজুর রহমান, মাও আব্দুল কাদের, আব্দুল্লাহ আল মামুন, আলমগীর কামাল, শফিকুল ইসলাম, সরোয়ার হুসাইন, মেহেদী হাসান সাজ্জাদ মল্লিকসহ চৌগাছা উপজেলায় কর্মরত সকল সাংবাদিক। এ সময় তারা প্রয়াতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পারবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
ফখরে আলম ১৯৬১ সালের ২১ জুন যশোরের চাঁচড়ায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম শামসুল হুদা। ১৯৯১ সালে আজকের কাগজে যশোর জেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে ভোরের কাগজ, মানবজমিন, জনকণ্ঠ, আমাদের সময়, যায়যায়দিন পত্রিকায় কাজ করেছেন। তার ২০ টি বিভিন্ন ধরণের বই রয়েছে। তিনি ক্যানসারে আক্রান্ত হওয়ার পর একপর্যায়ে চোখের দৃষ্টিশক্তিও হারান। তিনি বাংলাদেশ ছাড়াও ভারতের বিভিন্ন স্থানে চিকিৎসা নেন।
সাংবাদিকতা জীবনে তিনি মোনাজাত উদ্দিন স্মৃতি পুরস্কার, মুক্তিযুদ্ধ জাদুঘরের বজলুর রহমান স্মৃতি পদক, এফপিএবি পুরস্কার, মধুসূদন একাডেমি পুরস্কার, এফইজেবি পুরস্কার, টিআইবি অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারসহ নানা পদক, পুরস্কার ও সম্মাননা পেয়েছেন। পারিবারিক সূত্র জানিয়েছে, আজ বাদআছর যশোর জিলা স্কুল মাঠে মরহুমের জানাজা হবে। পরে তাকে চাঁচড়ার পারিবারিক গোরস্থানে দাফন করা হবে। এর আগে বিকেল সাড়ে চারটায় প্রেসক্লাব যশোরে আনা হবে ফখরে আলমের মরদেহ।

শ্যামল দত্ত