Type to search

যশোর মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া রোগী শূন্য

মনিরামপুর

যশোর মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া রোগী শূন্য

এইচ এম জুয়েল রানা স্টাফ রিপোর্টার:

যশোরের মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা শূন্য। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে, ১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ৭০ জন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। এপ্রিল ১ থেকে ২৪ এপ্রিল পর্যান্ত ৬৭ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ০-৫ বছর বয়সের ২৬ জন ও ৫ বছরের ঊর্ধ্বে ৪১ জন ডায়রিয়া আক্রান্ত হন। রবিবার (২৪ এপ্রিল) দুপুরে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স বন্দনা নন্দী বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, গতবারের চেয়ে এবারের ডায়রিয়া রোগীর সংখ্যা কম। তিনি আরো জানান, এ পর্যন্ত ডায়রিয়া আক্রান্ত হয়ে কোন ব্যক্তির মৃত্যু হয়নি হাসপাতালে। ডায়রিয়া রোগী হাসপাতালে দু একজন করে আসছেন। ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরছেন । ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বছরে দুই বার বাড়ে। শীতের সময় আর গরমের সময়ে।

মণিরামপুর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তন্ময় বিশ^াসের কাছে জানতে চাইলে তিনি পরামর্শ দিয়ে বলেন, বাইরের কোনো খাবার খাবেন না। যেখান সেখান থেকে পানি খাবেন না। পানি যদি খেতে হয় তাহলে সেটি ফোটানো ও জীবাণুমুক্ত হতে হবে। সেইসঙ্গে হাত ধুয়ার অভ্যাস তৈরি করতে হবে। এবং কেউ যদি ডায়রিয়ায় আক্রান্ত হয় আতঙ্কিত না হয়ে নিকটস্থ ডাক্তারের কাছে আসতে হবে।