Type to search

পত্নীতলায় বেগম রোকেয়া দিবস পালিত

জেলার সংবাদ

পত্নীতলায় বেগম রোকেয়া দিবস পালিত

মিজানুর রহমান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ

“শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা” এই শ্লোগানকে সামনে রেখে পত্নীতলায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়, জাতীয় মহিলা সংস্থা পতœীতলার আয়োজনে এবং এনজিও সংস্থার সহযোগীতায় শুক্রবারবার বেলা ৯টায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস/২২ উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে এক মানববন্ধন শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে এক আলোচনা সভা এবং জয়িতা অন্বে¦ষন বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের সম্মাননা ও পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রুমানা আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন কুমার পাল। জাতীয় মহিলা সংস্থার আমিনুল ইসলামের সঞ্চালনায় বেগম রোকেয়ার জীবনী পর্যলোচনা করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পতœীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আবুল কালাম আজাদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি প্রধান শিক্ষক স্বদেশ কুমুর মন্ডল, শিক্ষক বাবু অজিত রায়, আদিবাসি নেতা সুধীর তির্কী, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দিলিপ চৌহান, সাংবাদিক পরেশ টুডু, এনজিও প্রতিনিধিগণ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, স্কাউট সদস্যবৃন্দ, সূধীজন প্রমূখ। আলোচনা সভা শেষে “জয়িতা অন্বে¦ষনে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় শিক্ষা, সফল জননী, অর্থনৈতিক সাফল্য ও সমাজ উন্নয়নে অবদানের জন্য উপজেলা পর্যায়ে নির্বাচিত চার জন জয়িতাকে সনদ ও ক্রেষ্ট তুলে দেন অতিথিবৃন্দ। পরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত রচনা প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে অতিথিবৃন্দ পুরষ্কার তুলে দেন।