Type to search

গত ২৪ ঘণ্টায় দেশে ৬০ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৫৬, সর্বোচ্চ মৃত্যু রাজশাহীতে

জাতীয়

গত ২৪ ঘণ্টায় দেশে ৬০ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৫৬, সর্বোচ্চ মৃত্যু রাজশাহীতে

অপরাজেয়বাংলা ডেক্স :  স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা প্রেরিত বুধবারের বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাড়িঁয়েছে ১৩ হাজার ২৮২ জন। এ ছাড়া দেশে মোট আট লাখ ৩৭ হাজার ২৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে নয় হাজার ৫৪৩ জন ও নারী তিন হাজার ৭৩৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৬৭৯ জন। এ নিয়ে দেশে মোট সাতলাখ ৭৩ হাজার ৭৫২ জন সুস্থ হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫১৩ টি ল্যাবে ২৩ হাজার ৮০৭ টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৩ হাজার ৯৬৭ টি। শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত ৬০ জনের মধ্যে পুরুষ ৩৬ জন ও নারী ২৪ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১১-২০ বছরের মধ্যে তিনজন, ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে সাতজন, ৪১-৫০ বছরের মধ্যে ১০ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১৬ জন ও ষাটোর্ধ্ব ২৩ জন রয়েছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে ১৭ জন, খুলনা বিভাগে ১৪ জন, সিলেট বিভাগে ৬জন, রংপুর বিভাগে ৪জন ও ময়মনসিংহ বিভাগে ৩জন রয়েছে। এ ছাড়া সরকারি হাসপাতালে ৪৬ জন, বেসরকারি হাসপাতালে ৯জন ও বাসায় ৫জন মারা গেছে। সূত্র,আমাদের সময়.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *