Type to search

ভিক্ষার চাল চুরি!

যশোর

ভিক্ষার চাল চুরি!

অপরাজেয় বাংলা ডেক্স : কুলসুম নামে এক ভিক্ষুক মঙ্গলবার (১৩ এপ্রিল) দিনভর গ্রামে-গ্রামে ঘুরে চার/পাঁচ কেজি চাল আর পুরনো কাপড় সংগ্রহ করেন। অথচ দিন শেষে এতো কষ্টে পাওয়া সেই চাল আর কাপড়ের ব্যাগ নিয়ে গেছে চোরে।

মঙ্গলবার বিকেলে যশোরের মণিরামপুর পৌর শহরের চালপট্টিতে এ ঘটনা ঘটে। ভিক্ষার চাল চুরি হয়ে যাওয়ায় কুলসুম কান্নায় ভেঙে পড়েন। এসময় তার আহাজারিতে ব্যবসায়ীসহ উপস্থিত অনেকেই বেদনার্ত হয়ে পড়েন।জানা যায়, মণিরামপুর উপজেলার ভরতপুর গ্রামের ইজ্জত আলীর স্ত্রী কুলসুম বেগমের দিন চলে ভিক্ষা করে।  প্রতিদিনের মতো সকালে বিভিন্ন গ্রামে ঘুরে চার/পাঁচ কেজি চাল পান তিনি। আর কয়েকজন তাকে পুরানো কাপড় দেন। এদিন সন্ধ্যায় তিনি ভিক্ষার চালসহ পুরনো কাপড়ের ব্যাগ নিয়ে পৌর শহরের চালপট্টিতে যান। সেখানে চাল বিক্রেতার পাশে চাল ও পুরানো কাপড়ের ব্যাগ রেখে আশপাশে ভিক্ষা করছিলেন তিনি। কিছুক্ষণ পর ফিরে এসে দেখেন, চালসহ পুরনো কাপড়ের ব্যাগটি নেই। এসময় তিনি অঝোরে কাঁদতে থাকেন।

এসময় চাল ব্যবসায়ী ইসমাইল হোসেন ও আনোয়ারুলসহ কয়েকজন বাংলানিউজকে বলেন, ভিক্ষুকের চাল চুরি করার মত মানুষও এ সমাজে আছে?

ভিক্ষুক কুলসুম বেগম কান্নাজড়িত কণ্ঠে বাংলানিউজকে বলেন, সোমবার এক প্রতিবেশীর কাছ থেকে ধারে চাল নিয়ে রান্না করে খেয়েছি। ভিক্ষার এ চাল থেকে তার ধার শোধ করতে চেয়েছিলাম।

তিনি প্রায় এক ঘণ্টা চুরি যাওয়া চাল ও পুরনো কাপড়ের ব্যাগের খোঁজ করেও আর তা পাননি। এসময় তার আহাজারি দেখে কয়েকজন চাল ব্যবসায়ী তাকে চাল দিয়ে সাহায্য করেন।সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *