Type to search

‘শিগগিরই শুরু হবে ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার আপিল শুনানি’

রাজনীতি

‘শিগগিরই শুরু হবে ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার আপিল শুনানি’

অপরাজেয়বাংলা ডেক্স: শিগগিরই একুশে আগষ্ট গ্রেনেড হামলা মামলার আপিলের শুনানি শুরু হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকালে, বনানী কবরস্থানে প্রয়াত আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা তিনি।

ওবায়দুল কাদের বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলা ছিল ইতিহাসের নৃশংস ঘটনা। সেদিন প্রাইম টার্গেট ছিলেন আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ত্রাসবিরোধী সমাবেশ করতে গিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হন তিনি।

এ সময় আইভী রহমানকে স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, আমি আজ আইভী রহমানসহ সেদিন নিহত সবাইকে স্মরণ করছি। তার মধ্যে কখনও অহম বোধ দেখিনি, এমন নির্লোভ নেতা বাংলাদেশে কমই দেখা যায়। তিনি কখনও সভা মঞ্চে বসতেন না। কর্মীদের সঙ্গে মাঠে বসতেন। সেদিন ও ট্রাকের বাইরে মিছিল নিয়ে কর্মীদের সঙ্গে ছিলেন।

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের প্রয়াত মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন। এসময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

২০০৪ সালের ২১শে আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলায় গুরুতরভাবে আহত হন আইভি রহমান। পরে সম্মিতিল সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৪শে আগস্ট মারা যান তিনি।সূত্র,ডিবিসি নিউজ