Type to search

মণিরামপুরে ভোটারলাইনে গাদাগাদি মানুষ!

মনিরামপুর

মণিরামপুরে ভোটারলাইনে গাদাগাদি মানুষ!

 

অপরাজেয় বাংলা ডেক্স

তৃতীয় ধাপে এসে যশোরে প্রথম মণিরামপুর পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকালে ঘন কুয়াশার মধ্যেও ভোটকেন্দ্রগুলোতে নারী-পুরুষের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে, ভোটারলাইনে ব্যক্তিগত দূরত্বের কোনও বালাই ছিল না।

যদিও ভোটকেন্দ্রের বাইরে নির্বাচন কমিশনের নির্দেশনা সম্বলিত ব্যানার দেখা গেছে। মণিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, মাস্ক পরে ভোটকেন্দ্রে প্রবেশ করতে হবে এবং ভোটারলাইনে তিন ফুট দূরত্ব বজায় রাখতে হবে- এমন নির্দেশনা নির্বাচন কমিশনের ব্যানারে স্পষ্ট লেখা আছে। তবে, এ দূরত্ব মানা বা মানানোর কোনও তৎপরতা দেখা যায়নি। ভোটার লাইনে শত শত নারী -পুরুষ গায়ে গা ঘেঁষে দাঁড়িয়ে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছেন।
এ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মণিরামপুর পৌরসভার ৯ টি ওয়ার্ডে ভোটকেন্দ্র ১২ টি ও বুথ ৬৯ টি। মোট ভোটার ২১ হাজার ৯৬৫ জন। এরমধ্যে মহিলা ভোটার ১১ হাজার ১২৯ জন, পুরুষ ভোটার ১০ হাজার ৮৩৬ জন।
এদিকে, ভোটাররা জানিয়েছেন, কোনও প্রকার বাধা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারছেন তারা। আইন শৃঙ্খলা পরিস্থিতিও সন্তোষজনক বলে জানান তারা।
মণিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার ড. তৌহিদুর রহমান জানিয়েছেন, তার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৭৭৩জন। সকাল থেকে ভোটারদের প্রচুর চাপ থাকলেও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এভাবেই ভোটগ্রহণ সম্পন্ন করত পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। সূত্র, সুবর্ণভূমি