Type to search

বাবা-ছেলে হত্যা ঘটনার ১৭ দিন পার হলেও গ্রেপ্তার হয়নি মূল আসামিরা

অন্যান্য

বাবা-ছেলে হত্যা ঘটনার ১৭ দিন পার হলেও গ্রেপ্তার হয়নি মূল আসামিরা

পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের ডাসবেলাই গ্রাম। এই গ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করেছেন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বেলাল হোসেন।

সম্প্রতি, গ্রামের মসজিদের পুকুর দখলে করে নেন বেলাল। এর বিরোধিতা করেন প্রতিবেশী আব্দুল গফুর। এতে ক্ষিপ্ত হয়ে বেলাল তার অনুসারী বখাটে মফিদুলকে লেলিয়ে দেন গফুরের পরিবারের নারী সদস্যদের উত্যক্ত করতে।

অতিষ্ঠ হয়ে প্রতিবাদ জানালে, গত ১৪ই অক্টোবর ভোরে দলবল নিয়ে গফুরের বাড়িতে সশস্ত্র হামলা চালান বেলাল। সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে নিহত হন গফুরের বড় ভাই তোরাব আলী ও ভাতিজা ফজলুল হক। আহত হন নারীসহ পরিবারের ১৫ সদস্য।

হত্যার ঘটনায় বেলাল-মফিদুলসহ হামলাকারী ৪০ জনের নামে মামলা করা হয়। এতে এলাকা ছেড়ে পালিয়ে যায় আসামিরা। ঘটনার ১৭ দিন পরেও মূল হোতারা গ্রেপ্তার না হওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী। বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ প্রতিবাদ কর্মসূচি পালন করেন তারা। দ্রুত আসামিদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানানো হয় কর্মসূচি থেকে।

এজাহারভুক্ত ৫ আসামিকে গ্রেপ্তার এবং বেলালসহ অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহম্মদ আনোয়ার হোসেন। তিনি বলেন, গ্রেপ্তারকৃত পাঁচ আসামীর মধ্যে দুইজন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। তারা ঘটনার সত্যতা স্বীকার করেছে। অন্য আসামিদের গ্রেপ্তারেও আমরা অভিযান অব্যাহত রেখেছি।

এদিকে, হত্যার ঘটনার পর গ্রামবাসীর নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সূত্র, DBC বাংলা