Type to search

নতুন বছরে তৃণমূল গুরুত্ব পাবে এমন প্রত্যাশা নেতাকর্মীদের

জাতীয় রাজনীতি

নতুন বছরে তৃণমূল গুরুত্ব পাবে এমন প্রত্যাশা নেতাকর্মীদের

অপরাজেয় বাংলা ডেক্স

 

অনুপ্রেবশকারীদের হাত থেকে দলকে রক্ষার পাশাপাশি দলে ত্যাগীদের মূল্যায়ন হবে নতুন বছরে এমনটাই প্রত্যাশা তৃণমূলের কর্মীদের।

 

করোনার দ্বিতীয় তরঙ্গের আশঙ্কায় নতুন বছরের প্রথম তিন মাস সাংগঠনিক কার্যক্রমে কিছুটা স্থবিরতা থাকবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতারা। নতুন বছরের প্রত্যাশা ও পরিকল্পনা সম্পর্কে এমনটাই জানান দলটির নেতারা।

২১তম কেন্দ্রীয় সম্মেলনের পর তৃণমূলে দলকে সাংগঠনিকভাবে চাঙা মাঠে নামে আওয়ামী লীগ।  তবে মার্চ থেকে দেশে করোনার  ছোবলে সব এলোমেলো হয়ে যায়।  তখন সব ফেলে করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়ায় দলটির নেতাকর্মীরা।

করোনার ভীতি এখনো কাটেনি। তার মধ্যেই মাঠে নামার পরিকল্পনা করছে ক্ষমতাসীন দলটি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, নতুন বছরে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালনের পাশাপাশি শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যে কর্মযজ্ঞ দেশে চলছে সেগুলো বাস্তবায়ন করে জনগণের আশা-আকাঙ্খা পূরণ করতে পারবো।

আওয়ামী লীগের নেতারা বলছেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালনের পাশাপাশি স্থানীয় সরকার নির্বাচনগুলোতে দলকে ঐক্যবদ্ধ রাখাও হবে নতুন বছরে দলটির চ্যালেঞ্জ।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন,দ্বিতীয় ধাপে পৌরসভার যে নির্বাচন হবে আমরা তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করে বা সরাসরি গিয়ে আমরা তাদেরকে ঐক্যবদ্ধ করে নৌকার বিজয় সুনিশ্চিত করতে নেত্রীর নির্দেশে আমরা চেষ্টা করছি।

তবে নতুন বছরে করোনার নতুন তরঙ্গের ফলে পরিস্থিতি খারাপ হলে আবারো মানুষের পাশে দাঁড়াবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, বছরের প্রথম তিন মাস পরে আমাদের কার্যক্রম শুরু করতে পারবো। আমরা বছরের বাকী যে নয় মাস থাকবে কার্যক্রম জোরদার করে একটি জনমুখী দলে পরিণত করবো। অতীতের ঐতিহ্য ধরে রাখতে চেষ্টা করে যাবো।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনের পাশাপাশি দলের সাংগঠনিক কার্যক্রমে গতি আনাও দলটির অন্যতম লক্ষ্য বলে জানান এ নেতা।

সূত্র, DBC বাংলা