Type to search

অভয়নগর উপজেলা এলজিইডি’র কর্মচারীর বিরুদ্ধে আট বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ

অভয়নগর

অভয়নগর উপজেলা এলজিইডি’র কর্মচারীর বিরুদ্ধে আট বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ

 

স্টাফ রিপোর্টার :যশোরের অভয়নগর উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল দপ্তরের(এলজিইডি) অফিস সহায়ক(এমএলএসএস) জাহিদুল ইসলাম(৫৬) এর বিরুদ্বিধে বিরুদ্ধে আট বছরের শিশু ধর্ষণের অভিযোগ পাওয়াগেছে। বুধবার বিকালে উপজেলা পরি পরিষদের  ছাদে এ ঘটনা ঘটে।ওই শিশুটির মা আজ শুক্রবার রাতে অভয়নগর থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে জাহিদুল ইসলামকে তাৎক্ষণিকভাবে ঝিনাইদহের কোর্টচাঁদপুর উপজেলায় বদলি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, অভয়নগর উপজেলা পরিষদের পাশে বস্তিতে তার বাবা-মায়ের সাথে শিশুটি থাকে। গত বুধবার বিকেলে শিশুটি উপজেলা পরিষদ চত্বরে আসে। বিকেল চারটার দিকে জাহিদুল ইসলাম শিশুটিকে মিষ্টি খাওয়ানোর লোভ দেখিয়ে উপজেলা পরিষদের ভবনের ছাদে (এলজিইডি কার্যালয়ের ওপরে) নিয়ে যান। এরপর তিনি শিশুটিকে ধর্ষণের চেষ্টা চালান। এ সময় শিশুটি চিৎকার করতে থাকে। শিশুটির চিৎকারে লোকজন সেখানে আসলে জাহিদুল ইসলাম পালিয়ে যান।
গতকাল বৃহস্পতিবার সকালে বিষয়টি বিষয়টি জানাজানি হয়। ঘটনাটি চাপা দিতে বিকেলে জাহিদুল ইসলামকে তড়িঘড়ি করে ঝিনাইদহের কোর্টচাঁদপুর উপজেলায় বদলি করা হয়। ওইদিন সন্ধ্যায় তাঁকে অবমুক্ত করা হয়।

এ ব্যাপারে জানতে উপজেলা প্রকৌশলী কামরুল ইসলামের মুঠোফোনে কয়েকবার কল দেওয়া হয়। কিন্তু তিনি কল ধরেননি।

স্থানীয় সরকার প্রকৌশল দপ্তর(এলজিইডি) যশোর অঞ্চলের তত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুল বাসেত বলেন, বৃহস্পতিবার বিকেলে এলজিইডি যশোরের নির্বাহী প্রকৌশলীকে তাঁকে ফোন করে বলেন, জাহিদুল ইসলামের একটু সমস্যা আছে। বিষয়টি আপনাকে পরে জানাবো। জরুরি ভিত্তিতে তিনি তাঁকে অন্যত্র বদলি করতে সুপারিশ করেন। সে অনুযায়ী তাঁকে বদলি করা হয়েছে। কিন্তু নির্বাহী প্রকৌশলী তাঁকে সমস্যাটি কী আর পরে জানাননি।
এলজিইডি যশোরের নির্বাহী প্রকৌশলী মীর্জা ইফতেখার আলী বলেন, অভয়নগর উপজেলা প্রকৌশলী বৃহস্পতিবার তাঁকে বলেছেন, জাহিদুল ইসলাম অনেকদিন ধরে অভয়নগরে আছেন তাঁকে অন্যত্র বদলি করা প্রয়োজন। সেভাবে তাঁকে বদলি করা হয়েছে। তবে তাঁর বদলির সঙ্গে ধর্ষণচেষ্টার কোনো সম্পর্ক নেই। তিনি অপরাধ করে থাকলে তাঁর শাস্তি হবে।
অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন বলেন, বিষয়টি আমি আজই জেনেছি। বিষয়টি অনভিপ্রেত এবং ব্রিতকর। এ ব্যাপারে ব্যাপারে ব্যবস্থা নিতে থানার ওসিকে বলা হয়েছে।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তাজুল ইসলাম বলেন, শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে জাহিদুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে। তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। আগামীকাল ম্যাজিস্ট্রেটের সামনে ২২ ধারায় শিশুটির জবানবন্দী রেকর্ড করা হবে।

 

ReplyReply allForward

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *