Type to search

নওয়াপাড়া ভৈরব নদে আবারো তলা ফেটে কার্গো ডুবি

অভয়নগর

নওয়াপাড়া ভৈরব নদে আবারো তলা ফেটে কার্গো ডুবি

আকিজ গ্রæপের ৪ হাজার বস্তা সিমেন্ট নষ্ট নওয়াপাড়া ভৈরব নদে আবারো তলা ফেটে কার্গো ডুবি
নওয়াপাড়া অফিস
ভৈরব নদের নওয়াপাড়া নৌ-বন্দরে নাব্যতা সংকটের কারনে তলা ফেটে আবারো কার্গো ডুবির ঘটনা ঘটলো। বৃহস্পতিবার সকালে নওয়াপাড়ার তালতলা এলাকায় অবস্থিত আকিজঘাটে এ ঘটনা ঘটে। কার্গোতে পানি ঢুকে চার হাজার বস্তা আকিজ সিমেন্ট নষ্ট হয়ে গেছে। ভিজে যাওয়া সিমেন্টের আনুমানিক মুল্য ২৪ লাখ টাকা।
জানা গেছে, আকিজ সিমেন্টের নারায়নগঞ্জ ফ্যাক্টরী থেকে ১৫ হাজার ৫ শত বস্তা সিমেন্ট নিয়ে এমভি সানাম কার্গোটি গত ২৫ আগষ্ট নওয়াপাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। গতকাল বৃহস্পতিবার সকালে নওয়াপাড়া ভৈরব নদে এসে তালতলাস্থ আকিজের ঘাটে নোংগর করার সময় তলদেশে পাথরের আঘাতে ফেটে কার্গোতে পানি ঢুকে যায়। এসময় দুইটি স্যালোম্যসিন দিয়ে পানি সেচ দিতে থাকে। আকিজ কর্তৃপক্ষ দ্রæত সিমেন্ট আনলোড করলেও প্রায় ৪ হাজার বস্তা সিমেন্ট ভিজে নষ্ট হয়ে যায়। যার মুল্য প্রায় ২৪ লক্ষ টাকা।
এম ভি সানাম কার্গোর মাষ্টার মো: মিন্টু বলেন, ঘাটে পর্যাপ্ত নাব্যতা না থাকার করনে আকিজ ঘাটে কার্গোটি নোংগর করার সময় তলদেশে পাথরের ধাক্কা লেগে ফেটে পানি ঢুকে প্রায় ৪ হাজার বস্তা সিমেন্ট ভিজে নষ্ট হয়ে গেছে। বাকি সিমেন্ট আনলোড করা হয়েছে।”
আকিজ সিমেন্টের নওয়াপাড়ার ডিপো ইনচার্জ কামাল হোসেন বলেন“কার্গোর তলদেশ ফেটে পানি ঢুকে বেশ কিছু সিমেন্ট নষ্ট হয়ে গেছে। তবে এ মুহুর্তে ক্ষতির পরিমান বলা যাচ্ছে না।”
এর আগে চলতি বছরের জানুয়ারি ও ফেব্রæয়ারি মাসে দুইটি ও পরে আরো একটি জাহাজ নাব্যতা সংকট ও নদের মধ্যে বর্ধিত করে নির্মাণ করা অবৈধ ঘাটে ধাক্কা লেগে তলা ফেটে ডুবে যায়।