Type to search

চৌগাছায় পিতার মৃত্যু নিয়ে এবার ছেলের পাল্টা সংবাদ সম্মেলন

জাতীয়

চৌগাছায় পিতার মৃত্যু নিয়ে এবার ছেলের পাল্টা সংবাদ সম্মেলন

 

শ্যামল দত্ত চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় পিতার মৃত্যু নিয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন মৃত ফজলুর রহমানের ছেলে মফিজুর রহমান। ১৮ মার্চ দুপুরে প্রেসক্লাব চৌগাছায় এ সংবাদ সম্মেলন করেন তিনি। তিনি দাবী করেন বোনদের অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।

উপজেলার নারায়ণপুর গ্রামের ফজলুর রহমানের (৯০) ১৫ মার্চ সকালে নিজ বাড়িতে মৃত্যু হয়। মৃত্যুর পরে নিহতের মেয়েদের দাবী তার পিতাকে হত্যা করা হয়েছে। তাদের ভাইয়ের দাবী পিতা ফজলুর রহমান স্বাভাবিক মৃত্যুবরণ করেছেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মফিজুর রহমান বলেন, আমাদের পিতা গত ১৫ মার্চ অসুস্থতার কারণে ইন্তেকাল করেন। তার মৃত্যুর আগে আমাদের পিতার ছয় বিঘা জমির দাম হিসেবে পাঁচ বোনের জমির দাম বাবদ প্রত্যেককে ২ লাখ টাকা করে দেয়ার সিদ্ধান্ত হয়। সে মতে আমার পিতা উক্ত জমি আমার ছেলে ও আমার নামে লিখে দেন। মৃত্যুর ঘটনায় আমার ছোট বোনেরা ও ভাইয়ের স্ত্রী গত ১৬ মার্চ সংবাদ সম্মেলন করে আমার ও আমার স্ত্রীর বিরুদ্ধে পিতাকে হত্যা অভিযোগ করেছেন। সে অভিযোগ মিথ্যা ও ভীত্তিহীন।

তিনি বলেন, প্রকৃত ঘটনা হচ্ছে জমির মূল্য বাবদ আমার ৫ বোনের প্রত্যেককে ২ লাখ করে টাকা দেয়ার সিদ্ধান্ত হয়। সে মোতাবেক আমি বড় দুই বোনসহ তিন বোনকে টাকা পরিশোধ করেছি। বাকি বোনদের মধ্যে এক জনকে ৮০ হাজার টাকা পরিশোধ করেছি। বাকি টাকা ঈদের পরে দেয়ার সিদ্ধন্ত রয়েছে। আমার একমাত্র ছেলে প্রবাসে। সে টাকা দিয়ে জমি ক্রয় করছে। সে টাকা পাঠানোর পর বোনেদের টাকা পরিশোধ করার কথা রয়েছে। কিন্তু গত ১৫ মার্চ আমাদের পিতা হঠাৎ মারা যান। এতে কিছু কুচক্রী মহলের কুমন্ত্রণায় আমার বোনেরা আমাকে ভুল বুঝে আমার ও আমার স্ত্রীর বিরুদ্ধে মিথ্যা ও ভীত্তিহীন অভিযোগ করেছে। আমি এই মিথ্যা ও ভীত্তিহীন অভিযোগের বিষয় গণমাধ্যমের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের নজরে এনে বিষয়টি সুষ্ঠ সমাধানের দাবি করছি।

উল্লেখ্য, ‘আমার পিতা ফজলুর রহমানকে ভাই মফিজুর রহমান ও তার স্ত্রী মিলে হত্যা করছে’ এমন অভিযোগে চৌগাছা প্রেসক্লাবে ১৬ মার্চ দুপুরে সংবাদ সম্মেলন করেন নিহতের ছোট মেয়ে রিনা বেগম। এ সময় তার তিন বোন ও স্বজনরা উপস্থিত ছিলেন।