Type to search

 ভবদহ অঞ্চলের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের দশজন শিক্ষার্থীরা কপোতাক্ষ জাপান ইয়ানোসন বৃত্তি পেল।

শিক্ষা

 ভবদহ অঞ্চলের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের দশজন শিক্ষার্থীরা কপোতাক্ষ জাপান ইয়ানোসন বৃত্তি পেল।

  প্রিয়ব্রত ধর,নওয়াপাড়া প্রতিনিধিঃ
যশোরের ভবদহ অঞ্চলের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের দশজন গরীব ও মেধাবী শিক্ষার্থীরা কপোতাক্ষ জাপান ইয়ানোসন বৃত্তি পেল। অভয়নগর উপজেলার মশিয়াহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হলরুমে বেলা এগারটার সময় শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি সহায়তা প্রদান করা হয়।
ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা গাজী আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কপোতাক্ষ জাপান ইয়ানোসনের মেম্বার সেক্রেটারী মিসেস ফান উপস্থিত থেকে এ সহায়তা প্রদান করেন। সংগঠনের আহবায়ক রণজিত বাওয়ালী এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। একইদিন যশোর সদরের পাঁচজন শিক্ষার্থীকে বৃত্তির টাকা প্রদান করা হয় বলে জানা গেছে।
জানা গেছে, গতকাল বেলা এগারটার দিকে উপজেলার মশিয়াহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হলরুমে ছাত্রছাত্রীদেরকে কয়েকটি প্রশ্নের উপর লিখিত পরীক্ষা নেওয়া হয়। এরপর তাদের প্রত্যেকের হাতে বৃত্তির তিন হাজার টাকা ও শিক্ষাউপকরণ তুলে দেওয়া হয়। এ সময় মিসেস ফান ছাত্রছাত্রীদের উদ্যেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন। এছাড়া বক্তব্য রাখেন জাপান প্রবাসী কাজী খসরু, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির উপদেষ্টা তসলিম উর রহমান, মেম্বার সেক্রেটারী চৈতন্য কুমার পাল, অধ্যাপক অনিল বিশ্বাস, কানু বিশ্বাস, মিরণ তরফদার প্রমুখ। এ সময় মিসেস ফানের দুই তণয়া আইচান ও মেরেনচান উপস্থিত ছিলেন।