Type to search

খুলনায় লকডাউনে বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট

খুলনা

খুলনায় লকডাউনে বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট

অপরাজেয় বাংলা ডেক্স : করোনা ভাইরাস রোধে টানা আটদিনের লকডাউনের প্রথম দিন বুধবার (১৪ এপ্রিল) খুলনায় লকডাউন মানাতে প্রশাসনসহ যথেষ্ট তৎপর আইনশৃঙ্খলা বাহিনী।  

মহানগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। অনুরূপভাবে জেলা পুলিশও খুলনার সংযোগ সড়কে বসিয়েছে চেকপোস্ট।

এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হচ্ছে। যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হচ্ছে।

পুলিশের পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নসহ (র‌্যাব) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মোবাইল টিমও মাঠে কাজ করছে।

অন্য যেকোনো দিনের তুলনায় মহানগরীর রাস্তায় লোকসমাগম অনেকটা কম। পরিবহন, মার্কেট ও বিপণি বিতান বন্ধ রয়েছে। কিছু রিকশা, ইজিবাইক ও ভ্যান চলাচল করছে। বিশেষ জরুরি প্রয়োজন ছাড়া সড়কে বের হচ্ছেন না কেউ। ফলে শহরে এক ধরনের নিরবতা বিরাজ করছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা বাংলানিউজকে বলেন, সর্বাত্মক লকডাউন পালনে খুলনায় কঠোর অবস্থানে রয়েছে কেএমপি পুলিশ। ইউনিফরম পরা পুলিশের ৩৬টি টিম, দুই ডিভিশনের ২৬টি, ১০টি মোবাইল টিম কাজ করছে। যে কোনো স্থানে দোকান পাট বা শপিংমল খুলছে খবর পেলে মোবাইল টিম তা বন্ধ করতে কাজ করছে।

খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বাংলানিউজকে বলেন, কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে জেলা পুলিশ মাঠে তৎপর রয়েছে। জেলার বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্টে তল্লাশি করা হচ্ছে। সবার কাছ থেকে লকডাউন কার্যকর করতে সহযোগিতা পাচ্ছি। জরুরি পণ্য সেবা ছাড়া সড়কে কোনো পরিবহন দেখছি না। এছাড়া যারা বাজার করতে বের হচ্ছেন তারা স্বাস্থ্যবিধি মেনে বের হচ্ছেন।

তিনি বলেন, খুলনা জেলার সঙ্গে সাতক্ষীরা, বাগেরহাট ও যশোর এ তিন জেলার সঙ্গে সংযোগ রয়েছে। সাতক্ষীরার সঙ্গে চুকনগর পয়েন্ট আমরা বড় একটি চেকপোস্ট বসিয়েছি সেখানে চেক করে গাড়ি ডুকতে দেওয়া হচ্ছে। যেগুলোর জরুরি প্রয়োজন নেই তাদের ফিরিয়ে দিচ্ছি। যশোরের প্রবেশ পথ ফুলতলার যুগ্নিপাশা ও বাগেরহাট থেকে প্রবেশের পথ কুদিরবটতলায় একইভাবে চেক পোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *