Type to search

কেশবপুর পৌরসভা নির্বাচনে এভিএম এ ভোট গ্রহণ চলছে

কেশবপুর

কেশবপুর পৌরসভা নির্বাচনে এভিএম এ ভোট গ্রহণ চলছে

 

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকে।
যশোরের কেশবপুর পৌরসভা নির্বচনে এভিএম মেশিনে ভোট গ্রহণ চলছে। সকাল থেকে ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের লম্বা লাইন দেখা গেছে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিত ছিল লক্ষ্যনীয়। সকাল ৮টা থেকে বিকেল ৪ পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। সকালে কেশবপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন দেখা গেছে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিত ছিল লক্ষ্যনীয়। এ কেন্দ্রে প্রথম তিন’ঘন্টায় প্রায় ৫ শতাধিক ভোটার ভোট প্রদান করেছেন।
প্রিজাইডিং অফিসার আব্দুর জব্বার জানান, এ কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রথম দু’ঘন্টায় ৩ শতাধিক ভোটার ভোট প্রদান করেছেন। এ কেন্দ্রে মোট ভোটার ৩২৭৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫৮০ আর নারী ভোটার ১৬৯৮ জন।
এ নির্বাচন ইভিএম এর মাধ্যমে কেশবপুরে প্রথম  অনুষ্ঠিত হচ্ছে বলে ভোটারদের মধ্যে আগ্রহের কমতি নেই।
এ কেন্দ্রে সোনাবান নামে প্রায় ৯০ বছর বয়সী এক নারীকে ভোট দিতে দেখা গেছে। আবুল কাশেম নামে এক ভোটার জানান, এভিএম ভোট দিতে পেরে তিনি খুশি।
রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা গেছে,এ পৌরসভা মোট ভোটারের সংখ্যা ২০ হাজার ৭শ ২৫ জন । এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ১শ ৮৫ জন ও নারী ভোটার ১০ হাজার ৫ শ ৪০ জন। তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এ পৌর  নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত ৩টি ওয়ার্ড কাউন্সিলর পদে ১৩ জন ও নয়টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৮ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র রফিকুল ইসলাম মোড়ল (নৌকা), বিএনপির মনোনীত প্রার্থী সাবেক মেয়র আব্দুস সামাদ বিশ্বাস (ধানের শীষ), ইসলামী আন্দোলনের প্রার্থী আবদুল কাদের (হাতপাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে আইনশৃংখলা বাহিনীর ব্যপক তৎপরতা লক্ষ করা গেছে।