Type to search

কেশবপুরে আরও এক স্বাস্থ্য সহকারী  করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত ৪ জন

যশোর

কেশবপুরে আরও এক স্বাস্থ্য সহকারী  করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত ৪ জন

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর)  থেকে-

যশোরের কেশবপুর উপজেলায় সোমবার  নতুন করে সু্মন নামে আরও  একজন স্বাস্থ্য সহকারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে কেশবপুর উপজেলায় মোট ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলো।
কেশবপুর স্বাস্থ্য কম্পেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, আলমগীর হোসেন জানান, কেশবপুর হাসপাতালের একজন স্বাস্থ্য সহকারীর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস পজেটিভ এসেছে। তার নমুনা নিয়ে গত ২৩ এপ্রিল পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। বতমান ঐ স্বাস্থ্য সহকারীকে কেশবপুর হাসপাতালে আইসোলেশোনে রেখে চিকিৎসা চলছে। 
  অপর আক্রান্তরা হলো কেশবপুর হাসপাতালের সহকারী মেডিকেলে অফিসার সনজিৎ কুমার বিশ্বাস(৩২)।  তিনি কিছুদিন পূর্বে অতিরিক্ত দায়িত্ব পালনে জেলার ঝিকোরগাছা হাসপাতালে ডিউটি পালন করে কয়েক দিন আগে কেশবপুর হাসপাতালে ফিরে আসেন। এরপর তিনি সর্দি-জ্বরে আক্রান্ত হলে তার নমুনা ২৩ এপ্রিল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়, একই দিনে উপজেলার ধর্মপুর গ্রামের গৃহবধূ বকুল বেগম (৩০),স্বামী আয়ুব হোসেন, তার ৫বছরে কন্যা ভারতে চিকিৎসা শেষে বাড়ি ফেরার সময় যশোর জেলার শার্শা উপজেলা হাসপাতালে আইসেলেশনে ছিলেন। সেখান থেকে বাড়ি ফিরে সর্দি -জ্বরে আক্রান্ত হয়ে কেশবপুর হাসপাতালে ভর্তি হলে তার নমুনা পরীক্ষার জন্য পাঠালে ২৬ এপ্রিল করোনা ভাইরাস পজেটিভ ধরা পরে।

কেশবপুর উপজেলা প্রশাসন আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন ঘোষনা করে তাদেরকে কেশবপুর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান।
উপজেলা নির্বাহি অফিসার নুসরাত জাহান বলেন, উপজেলার ধর্মপুর গ্রামের মহিলা রোগীর বাড়িটি সেনাবাহিনীর উপস্থিতিতে লকডাউন করা হয়েছে। একই ভাবে কেশবপুর পৌরসভার ১নং ওয়ার্ডের সাহাপাড়াস্থ বাড়িটি লকডাউন করা হয়েছে। এনিয়ে কেশবপুর উপজেলায় ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরজন হলো উপজেলার ইমাননগর গ্রামের সোহাগ হোসেন।  তিনি তার ভগ্নিপতি মনিরামপুর হাসপাতালের সহকারী স্বাস্থ্যকর্মী সংস্পর্শে করোনা ভাইরাসে আক্রান্ত হয়।