Type to search

নড়াইলে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

নড়াইল

নড়াইলে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

 

নড়াইল প্রতিনিধি

নড়াইলে মাদক মামলায় ছত্তার কবিরাজ নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে, আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আকরাম হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।
দণ্ডপ্রাপ্ত ছত্তার কবিরাজ যশোর জেলার কোতয়ালী থানার শংকরপুর গ্রামের মৃত মোসলেম কবিরাজের ছেলে।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবকিক প্রসিকিউটর (পিপি) সন্দীপ কুমার বোস বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, বিগত ২০১৩ সালে জুন মাসের ৮ তারিখে নড়াইলের কালিয়া থানাধীন পেড়লী পুলিশ ক্যাম্পের একটি টহল দল দুপুর অনুমান তিনটার সময় পেড়লী গ্রামের ফখরুল শেখের রাড়ীর পাশে রাস্তা দিয়ে মাদক কারবারী ছত্তার কবিরাজ সহ শিশু সুজন শিকদার একটি প্লাস্টিকের বস্তা নিয়ে যাচ্ছিল এটা দেখে তাদের তল্লাশি করে পুলিশ। পরে বস্তার মধে তিনটি নারিকেলের মধ্যে থেকে ১০ বোতল করে ৩০ বোতল ও কাপড় দিয়ে মোড়ানো ১০ বোতল মোট ৪০ বোতল ফেনসিডিলসহ তাদেরকে আটক করে পুলিশ। এ ঘটনায় কালিয়া থানায় মাদক নিয়ন্ত্রন আইনে মামলা হয়। মামলার তদন্তকারী কর্মকর্ত এসআই রোকিবুজ্জামান শিশু সুজনকে শিশু আইনে ও ছত্তার কবিরাজকে মাদক নিয়ন্ত্রন আইনে পৃথক দুইটি পুলিশ প্রতিবেদন দাখিল করে।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় ৫ জনের সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত মাদক কারবারি ছত্তার কবিরাজকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে, আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেন।