Type to search

‘আবু ত্ব-হা নিখোঁজ হওয়ার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি’

রাজনীতি

‘আবু ত্ব-হা নিখোঁজ হওয়ার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি’

অপরাজেয়বাংলা ডেক্স: ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজের বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর নজরে রয়েছে। কোথায় কী অবস্থায় তিনি আছেন তার রহস্য উদঘাটন করা হবে।

আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি।

 

বুধবার (১৬ জুন) গাজীপুরে কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে ২১তম ব্যাচ (পুরুষ) নবীন ব্যাটালিয়ন আনসারদের ছয় মাসের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একথা বলেন।

তিনি বলেন, রিসোর্ট হোক আর বার হোক যেখানেই আইন ভঙ্গ হচ্ছে সেখনেই আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছে এবং নেবে।

স্বরাষ্ট্রমন্ত্রী প্রশিক্ষণার্থী নবীন আনসার সদস্যদের উদ্দেশ্যে বলেন, প্রশিক্ষণলদ্ধ জ্ঞান, মেধা, শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে অনন্য উচ্চতায় এগিয়ে নিয়ে যাবেন। সুশৃঙ্খল বাহিনীর গর্বিত সদস্য হিসেবে পেশাগত ক্ষেত্রে আত্মনিবেদিত থেকে মর্যাদাসীন ও সুদৃঢ় অবস্থানে এ বাহিনীকে দাঁড় করাতে বলিষ্ঠ ভূমিকা রাখবেন।

‘মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ থেকে বাহিনীর সুনাম এবং ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে নিজেদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে। দেশ ও জাতির সার্বিক উন্নয়নে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবেন।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব কামাল উদ্দীন এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম উপস্থিত ছিলেন। বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক, কমান্ড্যান্ট, উপ-মহাপরিচালক (প্রশাসন) উপ-মহাপরিচালকসহ (অপারেশনস) সদর দপ্তর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

৯৭৯ জন নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার ছয় মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে সমাপনী কুচকাওয়াজে অংশ নেয়। কুচকাওয়াজের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। এসময় বাহিনীর মহাপরিচালক ও প্যারেড কমান্ডার প্রধান অতিথির সঙ্গে ছিলেন। পরে প্রশিক্ষণার্থীরা ছয় সারিতে মার্চ পস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান। এরপর স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কৃতী ও চৌকস প্রশিক্ষণার্থীদের পুরস্কার দেন।

মৌলিক প্রশিক্ষণে সজীব মন্ডল শ্রেষ্ঠ ড্রিল, মো. মহিউদ্দিন ফাহিম শ্রেষ্ঠ ফায়ারার এবং রাকিব আকন্দ চৌকস প্রশিক্ষণার্থী ব্যাটালিয়ন আনসার হিসেবে প্রথম স্থান অধিকার করেন। সূত্র, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

**৬ দিনেও খোঁজ নেই আদনানের, পুলিশ যা বলছে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *