Type to search

সুপার ওভারের রোমাঞ্চে মুম্বাইকে হারাল কোহলির বেঙ্গালুরু

খেলাধুলা

সুপার ওভারের রোমাঞ্চে মুম্বাইকে হারাল কোহলির বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্কঃ  গতকাল সোমবার রাতের ম্যাচটিতে সুপার ওভারে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়েছে বেঙ্গালুরু। চলতি আসরের দ্বিতীয় টাই ম্যাচ এটি।

সুপার ওভারে বেঙ্গালুরুর নায়ক সাইনি। তাঁর দারুণ বোলিংয়ে কেবল ৭ রান করতে পারে মুম্বাই। জবাব দিতে নেমে জাসপ্রিত বুমরাহর ওভারে শেষ বলে জয়ের বন্দরে পৌঁছে দেন কোহলি। মাত্র ২৪ বলে ৫৫ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ২০১ রান করে বেঙ্গালুরু। ওপেনিং জুটিতে দারুণ শুরু এনে দেন পাড্ডিকাল ও অ্যারন ফিঞ্চ। দুজন মিলে গড়েন ৮৪ রানের জুটি। নবম ওভারে ফিঞ্চকে ফিরিয়ে জুটি ভাঙেন বোল্ট। ৩৫ বলে ৫৩ রান করে ফেরেন অসি তারকা।

বিরাট কোহলি এদিনও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন। ১১ বল মোকাবিলা করে মাত্র ৩ রানে ফেরেন তিনি। এরপর বাকি কাজ সেরেছেন ডি ভিলিয়ার্স ও দুবে। তাতে নির্ধারিত ওভারে মুম্বাইকে ২০২ রানের লক্ষ্য দেয় বেঙ্গালুরু। ১০ বলে ২৭ রান করেন দুবে।

জবাব দিতে নেমে শুরুতে ধাক্কা খায় মুম্বাই ইন্ডিয়ান্স। হারায় ওপেনার ডি কক ও রোহিত শর্মাকে। চাপে পড়া মুম্বাইকে উদ্ধার করেন ইশান কিষান ও কাইরন পোলার্ড। পোলার্ড শুরুতে ছিলেন শান্ত। প্রথম ১০ বলে ক্যারিবিয়ান অলরাউন্ডারের রান ছিল ১১। কিন্তু শেষ ৪ ওভারে ৭৯ রান নিয়ে ম্যাচ সুপার ওভারে নেওয়ায় তাঁর অবদানই বেশি। শেষ পর্যন্ত ২৪ বলে ৬০ রান করেন পোলার্ড। আর মাত্র ৫৮ বলে ৯৯ রান করেন কিষান। এক রানের জন্য সেঞ্চুরি হাত ছাড়া হয় তাঁর। তবে এত চেষ্টা করেও রক্ষা হয়নি। সুপার ওভারের রোমাঞ্চে ম্যাচ জিতে নেয় বিরাট কোহলির দল।

সংক্ষিপ্ত স্কোর:

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২০ ওভারে ২০১/৩ (পাডিক্কাল ৫৪, ফিঞ্চ ৫২, কোহলি ৩, ডি ভিলিয়ার্স ৫৫*, দুবে ২৭*; বোল্ট ৪-০-৩৪-২, প্যাটিনসন ৪-০-৫১-০, চাহার ৪-০-৩১-১, বুমরাহ ৪-০-৪২-০, পান্ডিয়া ৩-০-২৩-০, পোলার্ড ১-০-১৩-০)।

মুম্বাই ইন্ডিয়ান্স: ২০ ওভারে ২০১/৫ (রোহিত ৮, ডি কক ১৪, যাদব ০, কিষান ৯৯, হার্দিক পান্ডিয়া ১৫, পোলার্ড ৬০*, ক্রুনাল পান্ডিয়া ০*; উদানা ৪-০-৪৫-২, সুন্দর ৪-০-১২-১, সাইনি ৪-০-৪৩-০, চাহাল ৪-০-৪৮-১, জ্যাম্পা ৪-০-৫৩-১)।

ফল: সুপার ওভারে জয়ী বেঙ্গালুরু।

ম্যান অব দা ম্যাচ: এবি ডি ভিলিয়ার্স।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *