Type to search

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩২ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩২ লাখ ছাড়ালো

অপরাজেয় বাংলা ডেক্স : গত ২৪ ঘণ্টায় করোনায় সারা বিশ্বে মারা গেছেন আরও ১২ হাজার ৫৫১ জন। এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা সংখ্যা ৩২ লাখ ছাড়িয়েছে।

এছাড়া নতুন করে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ৮৯ হাজার। বিশ্বব্যাপী করোনায় মোট আক্রান্ত ১৫ কোটি ২৭ লাখ ৯২ হাজার ৪১২ জন।

রোববার (২ মে) সকালে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ হাজার ৫৫১ জন। এনিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩২ লাখ ৬ হাজার ৪৯ জনে।করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৩ কোটি ৩১ লাখ ৪৬ হাজার ৮ জন। আর মারা গেছেন ৫ লাখ ৯০ হাজার ৭০৪ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে এক কোটি ৪৭ লাখ ২৫ হাজার ৯৭৫ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৬ হাজার ৫৬৫ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে করোনায় মৃতের সংখ্যার তালিকায় ভারতের অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৫৬ জন এবং মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৫২৩ জন। সূত্র,বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *