Type to search

নড়াইলে শত্রুতাবশত বিষ প্রয়োগ করে গাভী হত্যা ও ঘেরের মাছ মেরে সাবাড়

জাতীয়

নড়াইলে শত্রুতাবশত বিষ প্রয়োগ করে গাভী হত্যা ও ঘেরের মাছ মেরে সাবাড়

স্টাফ রিপোর্টার- নড়াইল সদরের রুখালী গ্রামে কৃষক হাদীউজ্জামানের মাছের ঘেরে শত্রুতাবশত বিষ প্রয়োগ করে প্রায় দুই লাখ টাকার চিংড়ি ও অন্যান্য মাছ মেরে সাবাড় করেছে। এবং তার কর্ম্চারীর একটি দুধের গাভীকে বিষ পান করিয়ে হত্যার অভিযোগ উঠেছে।
ঘের মালিক,হাদীউজ্জামান জানান, তার ঘেরে বিষ প্রয়োগ করে চিংড়ি ও অন্যান্য মাছ মেরে প্রায় দুই লাখ টাকার ক্ষতি করা হয়েছে।তিনি তথ্য অনুসন্ধান কালে সাংবাদিকেদের জানান, তার এক প্রতিবেশির সাথে কয়েক দিন আগে বাকবিতন্ড হয়।সে তাকে দেখে নেওয়ার হুমকি দেয়। এর তিন দিন পরে গত ২৮ জুলই দিবাগত রাতে ঘেরে বিষ প্রয়োগের ঘটনা ঘটে।বিষ প্রয়োগের পরের দিন তার ঘেরে মধ্যে বিষের বোতল ও গ্যাস ট্যাবলেটের খালি পাত্র ভাসতে দেখা যায়।স্থানীয়রা সে গুলো উদ্ধার করে আলামত স্বরুপ রেখে দিয়েছে।তিনি ঘেরর মরা মাছ ও ওই সব আলামত থানায় নিয়ে গেলে থানার অফিসার ইনচার্য্ তাকে এ ঘটনায় একটি সাধারণ ডায়রি করার পরামর্শ দেন।পরে তিনি একটি সাধারণ ডায়রি করেন ।যার নং-১০১২ তারিখ ২৯/৭/১৯।
হাদীউজ্জামান আরো জানান,ওই একই রাতে তার ঘেরের পাশে বসবাসকারী ঘের দেখভাল কর্ম্চারী রজব আলী(৫০)এর গোহালে বাধা একটি দুধের গাভীকে বিষ পান করিয়ে হত্যা করা হয়েছে।বিষ খায়ানোর পর গাভীটি ডাক চিৎকার করতে থাকলে বাড়ির লোক ঘুম থেকে জেগে ওঠে। চিকিৎসা দেওয়ার আগেই গাভীটির মৃত্যু হয়।পরে গাভীটির খাবারে পাত্রের পাশে থেকে বিষ মিশ্রিত খাবারের আলামত স্বরুপ দু্ইটি কৌটা উদ্ধার করা হয়।স্থানীয় মিরজাপুর ক্যাম্পের আইসি আব্দুল হক জানান,আমি অভিযোগ পেয়ে তদন্ত করতে এলাকায় যাই। স্থানীয়দের সাথে কথা বলে বিষয়টির সত্যতা পাওয়া যায়।ঘের মালিকের অভিযোগ তার এক প্রতিবেশির সাথে অর্থিক লেন দেন আছে। তার সাথে কয়েক দিন আগে দ্বন্দ্ব হয়। তিনি বিষ প্রয়োগের জন্য ওই আত্মীয়কে দায়ী করেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *