Type to search

জেলার সেরা মাদরাসা শিক্ষক হলেন অভয়নগরের গাজীপুর কামিল মাদরাসার ড. আমিন

শিক্ষা

জেলার সেরা মাদরাসা শিক্ষক হলেন অভয়নগরের গাজীপুর কামিল মাদরাসার ড. আমিন

জেলা প্রতিনিধি, যশোর :

যশোরের অভয়নগর উপজেলার গাজীপুর রউফিয়া কামিল মাদরাসা উপজেলার সেরা মাদরাসা এবং একই প্রতিষ্ঠানের প্রভাষক ড. আমিন জেলার সেরা শিক্ষক নির্বাচিত হয়েছেন।

২০২২ সালে উপজেলা পর্যায় পার হয়ে যশোর জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেন অভয়নগরের ঐতিহ্যবাহী একমাত্র মাস্টার্স পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান গাজীপুর রউফিয়া কামিল মাদরাসার প্রভাষক ড. মোহাম্মদ আমিনুল ইসলাম।

জাতীয় শিক্ষা সপ্তাহ’২০২২-এ তিনি মাদরাসার বিভাগে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।

জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি তাঁর শিক্ষাগত যোগত্যা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃংখলাবোধ, সময়ানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরী ও মাল্টিমিডিয়ার ব্যবহার, পাঠ্যপুস্তক প্রণয়ন এবং পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে তাঁকে জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত করেন।

প্রকাশ থাকে যে, তিনি ইতোপূর্বে ২০১৮ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

শিক্ষাকতা পেশায় তিনি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ও মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষক, প্রধান পরীক্ষক, প্রশ্নপত্র তৈরী, মডারেটর ও বহিরাগত পরীক্ষকের দায়িত্ব পালনসহ বাউবি’র এসএসসি প্রোগ্রামের সমন্বয়কারী, টিউটর ও পরীক্ষকের দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, তিনি ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে আল কুরআনে অনার্স ও মাস্টার্স এবং একই বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

জেলার সেরা শিক্ষক নির্বাচিত হওয়ায় মাদরাসার গভর্নিং বডির সভাপতি এবং অধ্যক্ষ মহোদয়সহ সংশ্লিষ্ট সকলে তাকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *