Type to search

অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. বাহারুল দরিদ্রের বন্ধু

অভয়নগর

অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. বাহারুল দরিদ্রের বন্ধু

অভয়নগর প্রতিনিধি:
দারিদ্রতাকে হার মানিয়ে বাহারুল ইসলাম এখন বিসিএস স্বাস্থ্য ক্যাডার। তিনি অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার পদে নিয়োগ পেয়েছেন। যশোরের মণিরামপুর উপজেলার নেহালপুর গ্রামে এক দরিদ্র কৃষক পরিবারে তার জন্ম। অভাব অনাটনের মধ্যদিয়ে তার মেডিকেলে পড়া।
এক সাক্ষাতকাওে তিনি জানান, অসহায় ও অভাবী মানুষ তার পরম বন্ধু। তিনি আজীবন বিনা মূল্যে তাদের চিকিৎসা করবেন। সেই ভাবনা থেকে তিনি প্রতিনিয়ত সরকারি কাজ শেষ করে ব্যক্তিগত চেম্বারে বিনা মূল্যে চিকিৎসা দিয়ে যাচ্ছেন।
গতকাল বৃহস্পতিবার তিনি একটি সংস্থার হয়ে অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের বাশুয়াড়ী সিনিয়র আলিম মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে বিনামূল্যে চিকিৎসা দিয়েছেন। ওই দিন বিকাল ৪ টা থেকে রাত ৮টা পর্যন্ত ফ্রী মেডিকেল ক্যাম্প চলে। ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন মাদ্রাসা প্রধান শিক্ষক জি এম শহিদুল ইসলাম । এসময় উপস্থিত এলাকার মান্যবর ব্যক্তি শাহাজান মুন্সী ,শাহিদ মোল্যা,আয়ুব আলী শেখ,আব্দুল রশিদ মোল্যা,মো. জসিম উদ্দিন,মোছলেমা আক্তার বিথি,ফারজানা ইসমিন সহ প্রমুখ ।
শুভরাড়া গ্রামের কোহিনুর বেগম (৫৫) বলেন, আমি কল্পনাই করতে পারিনি গ্রামে একসঙ্গে এমবিবিএস ডাক্তার দ্বারা চিকিৎসা নিতে পারবো। আমার অনেক উপকার হলো। অনুষ্ঠানের প্রধান অতিথি জি এম শহিদুল ইসলাম বলেন, এই প্রথম শুভরাড়া ইউমিয়নে এমবিবিএস চিকিৎসক নিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হল। প্রত্যন্ত অঞ্চলে এমন ফ্রি চিকিৎসা পেয়ে খুসি সাধারণ মানুষ। যাদের অনেকেরই সামর্থ্য ছিল না চিকিৎসা করানোর মতো। এই এলাকার জন্য ডা:বাহারুল ইসলাম আশীর্বাদ হয়ে এসেছেন । ডা. মো. বাহারুল ইসলাম বলেন, আমি এক কৃষকের সন্তান।আমি জানি মধ্যবিত্ত ও নিন্মবিত্ত অনেকেই আছেন যাদের সামথ্য নেই। অনেক গরিব মানুষ রয়েছেন যারা টাকায় অভাবে চিকিৎসা করাতে পারছেন না, তারই পেক্ষিতে আজ এই এলাকায় আয়োজন করেছি ফ্রি মেডিকেল ক্যাম্প ।এসময় তিনি শতাধিক রুগীর চিকিৎসা দেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *