Type to search

করোনা নিয়ে উদ্বিগ্ন যশোর জেলা প্রশাসন

জেলার সংবাদ যশোর

করোনা নিয়ে উদ্বিগ্ন যশোর জেলা প্রশাসন

অপরাজেয়বাংলা ডেক্স: বেড়েই চলেছে যশোরে করোনা শনাক্তের হার। এ নিয়ে উদ্বিগ্ন জেলা প্রশাসন। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় একজনের মৃত্যু হয়েছে। বুধবার (০৯ জুন) শনাক্তের হার ৪৯ শতাংশ। মঙ্গলবার (০৮ জুন) ছিলো ৪২ শতাংশ।

এদিকে, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে বুধবার মধ্যরাত থেকে যশোরের দুটি পৌরসভায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হচ্ছে।

গত মে মাসে ভারত সীমান্তবর্তী জেলা হিসেবে যশোর উচ্চ ঝুঁকিতে রয়েছে বলে উল্লেখ করে স্বাস্থ্য অধিদফতরের বিশেষজ্ঞ কমিটি। এ মাসের শেষ সপ্তাহে যশোরে করোনা শনাক্তের হার আগের তুলনায় কিছুটা বেড়ে যায়। জুন মাসের শুরু থেকে প্রতিদিন বাড়ছে শনাক্তের হার।

গত ৭ জুন শনাক্ত হয় ২৯ শতাংশ, ৮ জুন তা বেড়ে দাঁড়ায় ৪২ শতাংশে। গত ২৪ ঘণ্টায় ২৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়। বুধবার শনাক্তের হার ৪৯ শতাংশ।

এছাড়া, যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপরজন আইসোলেশন ওয়ার্ডে মারা যান।
এ পর্যন্ত জেলায় সাত হাজার ৭০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮৪ জন। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭২ জন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন জেলা প্রশাসন। ঊর্ধ্বমুখী শনাক্তের হার রুখতে বুধবার মধ্যরাত থেকে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হচ্ছে। ফলে যশোর শহর থেকে কোনও যানবাহন ছেড়ে যাবে না, দোকানপাট, বিপণিবিতান, পার্ক, কমিউনিটি সেন্টার বন্ধ থাকবে। কেবল কাঁচাবাজার, ওষুধ ও নিত্যপণ্যের দোকান খোলা থাকবে।সূত্র,বাংলাট্রিবিউন

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *