Type to search

অর্থমন্ত্রী বাজেটে গরিব মানুষের কথা ভুলে গেছেন: নজরুল ইসলাম

রাজনীতি

অর্থমন্ত্রী বাজেটে গরিব মানুষের কথা ভুলে গেছেন: নজরুল ইসলাম

অপরাজেয়বাংলা ডেক্স: করোনার কারণে যারা বেকার হয়ে গেছেন, কর্মহীন হয়েছেন বাজেটে তাদের কিছু দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, বাজেটের যাদের জন্য ব্যবস্থা করা দরকার ছিল, সেই গরীব মানুষের কথাই ভুলে গেছেন অর্থমন্ত্রী। গতবার বাজেট ছিল পাঁচ লাখ কোটি টাকা, এবার ছয় লাখ কোটি টাকা করা হয়েছে। বাজেটের পরিমাণ বাড়লে প্রশংসা করা যায় না।

বুধবার (৯ জুন) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে বাংলাদেশ জাতীয়তাবাদী তাতীদল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, দাবি করা হয় ডিজিটাল বাংলাদেশ। জাপান, সিঙ্গাপুর কোরিয়া এসব দেশ, ডিজিটাল দেশ বলে দাবি করে না। এখানে ডিজিটালের কথা বলে প্রচুর টাকা কোথায় খরচ হয়ে যাচ্ছে, তা আল্লাহতালা জানে।

নজরুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগও যদি ভালো কাজ করে তার প্রশংসা হওয়া দরকার। এই যে বাজেট দিল, কেমনে তার প্রশংসা করি? অর্থনীতিবিদ দেব প্রিয় ভট্টাচার্য বলেছেন, অর্থমন্ত্রী তার গাড়িতে যাত্রী উঠাতে ভুলে গেছেন। অর্থাৎ বাজেট নামক গাড়িতে গরিব মানুষ উঠাতে ভুলে গেছেন।

দেশের ইতিহাস থেকে জিয়াকে বিচ্ছিন্ন করার ক্ষমতা কারও নেই মন্তব্য করে তিনি বলেন, দেশ স্বাধীনে শেখ মুজিবুর রহমানের কৃতিত্ব সবচেয়ে বেশি, সত্য অস্বীকার করার কিছু নেই। তবে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন জিয়া। একজন মানুষ দায়িত্ব তখনই নেয়, যখন অবস্থার সংকট থাকে। জিয়াউর রহমানের দায়িত্ব নিতে হয়েছে তখনই, যখন অবস্থার সংকট দেখা দিয়েছে। ১৯৭১ সালে যখন তিনি স্বাধীনতার ঘোষণা করেন, তখন দেশে কোনও সরকার ছিলো না।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন তাঁতীদল কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ, বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবদুস আজাদ, জাতীয়তাবাদী তাঁতীদল কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব হাজী মজিবুর রহমান প্রমুখ।

সূত্র, বাংলা ট্রিবিউন 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *