Type to search

অভয়নগরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

অভয়নগর

অভয়নগরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

এইচ এম জুয়েল রানা (স্টাফ রিপোর্টার) : নানা আয়োজনের মধ্য দিয়ে অভয়নগরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে। দিবসটির প্রতিপাদ্য ছি’ল মুজিবর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি।
দুর্যোগের বিষয়ে মানুষকে সচেতন করার লক্ষ্যে সারা বিশ্বে প্রতিবছর ১৩ অক্টোবর ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ পালন করা হয়ে থাকে। মহড়ার মাধ্যমে এ দিবসটির গুরুত্ব তুলে ধরা হয়। জনসচেতনতার জন্য দুর্যোগ মোকাবিলার কৌশলগুলো জনগণকে অবহিত করাই এ দিবসের মূল লক্ষ্য। দিবসটি উপলক্ষে বুধবার (১৩ অক্টোবর) সকাল ১১টায় অভয়নগর উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে। উপজেলা পরিষদে র‌্যালী, আলোচনা সভা, ভূমিকম্প ও অগ্নিকান্ডে করণীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয় ।


এ অনুষ্ঠানে অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিজিবুল ইসলাম, মৎস্য কর্মকর্তা ফারুখ হোসেন সাগর, কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী, যুব উন্নায়ন কর্মকর্তা আঞ্জুয়ারা বেগম, বি আর ডি পি কর্মকর্তা মেহেদী হাচান, সমাজ সেবা কর্মকর্তা নির্মল কান্তি কর্মকার, অভয়নগর থানার ওসি কে এম শামীম হাচান, উপজেলা ফায়য়ার সার্ভিস কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন, আনসার ভিডিপি কর্মকর্তা আজিজুল ইসলাম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *