Type to search

অভয়নগরে দিনমজুর আইয়ূব আলী বসতবাড়ির রেকর্ড পেতে ৩৪ বছর ধরে দ্বারে দ্বারে ঘুরছেন

অভয়নগর

অভয়নগরে দিনমজুর আইয়ূব আলী বসতবাড়ির রেকর্ড পেতে ৩৪ বছর ধরে দ্বারে দ্বারে ঘুরছেন

অভয়নগর প্রতিনিধি
বসতবাড়ির দলিল, দখল ও হাইকোর্ট- সুপ্রিম কোর্টের আদেশ থাকা সত্তে¡ও আর এস রেকর্ড পায়নি দিনমজুর আইয়ুব আলী। তিনি ৩৪ বছর ধরে রেকর্ড পাওযার আশায় দ্বারে দ্বারে ঘুরছেন।
তথ্যসূত্রে জানা গেছে যশোর জেলার অভয়নগর উপজেলার একতারপুর গ্রামের মৃত রিয়াত আলীর ছেলে আইয়ূব আলী(৫২) ও তার বড় ভাই ইব্রাহিম আলী(৬০) মাতা পটল বিবির কাছ থেকে ৫৫৮৩ নং দানপত্র দলিল মুলে একতারপুর মৌজার এস এ ৮৬৫ নং খতিয়ানে ১১৭৭ ও ১১৮২নং দাগে ৪ একর ৮ শতক জমির মধ্যে এক একর ৯৫ শতক জমির মালিক হন। ওই জমির অংশ থেকে ৫২ শতক জমি ইব্রাহিম আলী প্রতিবেশী আনোয়ার আলী শেখের স্ত্রী ফাতেমা বেগমের নিকট বিক্রি করে দখল হস্তান্তর করেন। জমি বিক্রি করার কারনে মাতা পটল বিবি ক্ষিপ্ত হয়। তিনি তার দান করা জমি নিজ নামে ফেরত আনার জন্য আদালতে মামলা দায়ের করেন। ওই মমলা চলমান থাকায় হাল জরিপে পটল বিবির নামে আরএস রেকর্ড ভূক্ত হয়। এদিকে পটল বিবির জমি নিজ নামে ফেরৎ আনার মামলা নি¤œ আদালত থেকে সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়ায়। মামলায় হাই কোর্ট ও সুপ্রিম কোর্ট এর রায় পটল বিবির বিপক্ষে যায়। পরে আইয়ূব আলী ওই জমির রেকর্ড সংশোধনের জন্য যশোর জেলা ল্যান্ড সার্ভে ট্রইবুনালে মামলা করেন। মামলা নং ৩৭৯/১৪।
আইয়ুব আলী জানান, দীর্ঘ ৩৪ বছর পেরিয়ে গেলেও মামলার সুরহ এখনো হয়নি। এদিকে আইয়ুব আলীর দখলিয় বসতভিটা জবরদখল করার জন্য প্রতিপক্ষ পায়তারা করছে বলে তিনি অভিযোগ করেছেন। ওইসব প্রতিপক্ষরা হলেন- মামলা চলাকালিন ইব্রাহিম আলীর কাছ থেকে ওই জমি ক্রয় করা গ্রহীতা আবুল কালাম, পটল বিবির কন্যা হাসিনা ও মোমেনা বেগমের কাছ থেকে ক্রয় করা গ্রহীতা রুবি বেগম ও পটল বিবির কাছ থেকে ক্রয় করা গ্রহীতা ইনতাজ আলী। প্রতিপক্ষের এহেন পায়তারায় আইয়ুব আলী হতাশায় দিন কাটাচ্ছেন বলে জানান।