Type to search

৮৬ যশোর-২ শান্তিপূর্ণ নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী তৌহিদুজ্জামান বিজয়ী

চৌগাছা

৮৬ যশোর-২ শান্তিপূর্ণ নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী তৌহিদুজ্জামান বিজয়ী

 

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা : ৮৬ যশোর-২ এর চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার নিয়ে গঠিত। যার মধ্যে ঝিকরগাছা উপজেলায় সামান্য অপ্রীতিকর ঘটনার পরও শান্তিপূর্ণ ভাবে দ্বাদশ জাতীয় সংসদ অনুষ্ঠিত হয়েছে। ৭ জানুয়ারী রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টার পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ করা হয়েছে। সকাল থেকে অনেক কেন্দ্রে ভোটার সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তুলনামুলক ভাবে ভোটারের সংখ্যা বৃদ্ধি পেতে দেখা যায়। এই উপজেলার শিমুলিয়া ইউনিয়নের আন্দোলপোতা গ্রামে ও শংকরপুর ইউনিয়নে ৭নং ওয়ার্ডে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় আন্দোলপোতা গ্রামের জুনার ছেলে রুবেল (২৩) ও হাকির ছেলে বাদশা @ হিরণ (২৫) নামের দুই নৌকার সমর্থক ছুরিকাহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে যশোর সদর হাসপাতালে প্রেরণ করেন। এই ঘটনায় একজনকে আটক করেছে থানা পুলিশ। বিকাল সাড়ে ৪টার পর হতে বিভিন্ন কেন্দ্র থেকে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট ফলাফল আসতে শুরু করে। পরিশেষে রাতে উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৯৫টি কেন্দ্রের সর্বমোট ২লক্ষ ৫৯হজার ৬শত ২৫জন ভোটারের মধ্যে সর্বদলের প্রতিদ¦ন্দি প্রার্থীদের মোট প্রাপ্তি ভোট পেয়েছেন ১লক্ষ ১৩হাজার ৯শত ৯৬জন। শতকরা পাশের হার ৪৩.৯১। ফলাফলে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী মোঃ তৌহিদুজ্জামান ৬৩হাজার ৬শত ৪০ভোট, সতন্ত্র ট্রাক প্রতিকের প্রার্থী মোঃ মনিরুল ইসলাম ৪৩হাজার ৬শত ১১ভোট, সতন্ত্র ট্রাক প্রতিকের প্রার্থী এসএম হাবিবুর রহমান ১শত ১০ভোট, বাংলাদেশ জাতীয় পাটির নাঙ্গল প্রতিকের প্রার্থী মোঃ ফিরোজ শাহ ১হাজার ৮৬, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এর টেলিভিশন প্রতিকের প্রার্থী মোঃ শামছুল হক ৬শত ৬৫ভোট ও বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের প্রার্থী মোঃ আব্দুল আওয়াল ৬শত ১০ভোট। অপরদিকে চৌগাছা উপজেলার ৮১ কেন্দ্রের ফলাফলে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী মোঃ তৌহিদুজ্জামান ৪২হাজার ৭শত ১৮ভোট, সতন্ত্র ট্রাক প্রতিকের প্রার্থী মোঃ মনিরুল ইসলাম ৩২হাজার ২শত ৭১ভোট, সতন্ত্র ট্রাক প্রতিকের প্রার্থী এসএম হাবিবুর রহমান ১শত ১২ভোট, বাংলাদেশ জাতীয় পাটির নাঙ্গল প্রতিকের প্রার্থী মোঃ ফিরোজ শাহ ৮শত ৬৪, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এর টেলিভিশন প্রতিকের প্রার্থী মোঃ শামছুল হক ৫শত ৩৫ভোট ও বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের প্রার্থী মোঃ আব্দুল আওয়াল ৬শত ৩৫ভোট। বেসকারী ভাবে ২উপজেলার ফলাফলে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী মোঃ তৌহিদুজ্জামান পেয়েছেন ১লক্ষ ৬হাজর ৩শত ৫৮ ভোট এবং নিকটতম সতন্ত্র ট্রাক প্রতিকের প্রার্থী মোঃ মনিরুল ইসলাম পেয়েছেন ৭৫হাজর ৮শত ৮২ ভোট। অতএব ৮৬ যশোর-২ এর চৌগাছা ও ঝিকরগাছা আসনে ৩০হাজর ৪শত ৭৬ ভোটে বেসকারী ভাবে বিজয়ী হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী মোঃ তৌহিদুজ্জামান।
ঝিকরগাছা উপজেলার নির্বাচনী কার্যক্রমের পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বিতান কুমার মন্ডল, সহকারী কমিশনার (ভূমি) কেএম মামুনুর রশিদ, থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভুঁইয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডাঃ মোঃ রশিদুল আলম, উপজেলা নির্বাচন অফিসার সৌমেন বিশ্বাস ছন্দসহ উপজেলা প্রশাসনের অন্তগত অফিসারবৃন্দ।
থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভুঁইয়া বলেন, ঝিকরগাছা উপজেলায় শান্তিপূর্ণ ভাবে দ্বাদশ জাতীয় সংসদ অনুষ্ঠিত হয়েছে। শিমুলিয়া ইউনিয়নের আন্দোলপোতা গ্রামের ভোট কেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে উক্ত গ্রামে একটা ঘটনা ঘটেছে। যার জের ধরে একজনকে আটক করা হয়েছে।