Type to search

৪৮ ঘণ্টার মধ্যে দন্তচিকিৎসক বুলবুলের খুনিদের গ্রেপ্তার দাবি

জাতীয়

৪৮ ঘণ্টার মধ্যে দন্তচিকিৎসক বুলবুলের খুনিদের গ্রেপ্তার দাবি

অনলাইন ডেক্স :

দন্তচিকিৎসক আহমেদ মাহী বুলবুলের হত্যাকারীদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির নেতারা। তাঁরা বলেছেন, এ সময়ের মধ্যে খুনিদের গ্রেপ্তার করা না হলে সারা দেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে ডেন্টাল সোসাইটির নেতারা এসব কথা বলেন। তাঁরা বলেন, নিরাপদ ঢাকা শহর দাবি নয়, নগরবাসীর অধিকার। এই শহরে একজন মানুষ রাস্তায় নেমে খুন হয়ে যাবেন, এটা হতে পারে না। বুলবুলের এই নৃশংস হত্যাকাণ্ড কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বুলবুল শুধু একজন মেধাবী ছাত্রই ছিলেন না, তিনি একজন ভালো চিকিৎসকও ছিলেন। গরিবের চিকিৎসক হিসেবে তাঁর খ্যাতি ছিল।

বাংলাদেশ ডেন্টাল সোসাইটির নেতারা বলেন, বুলবুলের পুরো পরিবার তাঁর আয়ের ওপর নির্ভর ছিল। তাঁকে হত্যা করে পুরো পরিবারকে পথে বসিয়ে দেওয়া হয়েছে। তাঁর দুটি শিশুসন্তান আজ এতিম।

বুলবুলের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা। মানববন্ধনে বক্তব্য দেন ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব অধ্যাপক হুমায়ুন কবীর বুলবুল, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির লাইব্রেরি অ্যান্ড প্রকাশনা সম্পাদক মোর্শেদ আলম তালুকদার, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হোসেন রতন, সাংগঠনিক সম্পাদক মীর নোয়াজেস আলী রাজীব ও আসাদুজ্জামান সরোয়ার।

গত রোববার ভোরে রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় মেট্রোরেলের নির্মাণাধীন স্টেশনের নিচে ছুরিকাঘাতে খুন হন দন্তচিকিৎসক আহমেদ মাহী বুলবুল।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, তিনজন তাঁকে ছুরিকাঘাত করে দৌড়ে পালিয়ে যায়। তাঁর কাছ থেকে একটি মোবাইল ফোন খোয়া গেছে। তবে তাঁর সঙ্গে থাকা ১২ হাজার টাকা, অন্য একটি মোবাইল এবং আঙুলে পরা সোনার আংটি উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মিরপুর থানা–পুলিশ এখন পর্যন্ত জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

মগবাজারে রংপুর ডেন্টাল নামে একটি চেম্বার খুলে চিকিৎসাসেবা দিতেন বুলবুল। সেখানে তিনি দরিদ্র ও নিম্নবিত্তদের বিনা মূল্যে চিকিৎসা দিতেন। শুধু স্বাবলম্বীদের কাছ থেকে ফি নিতেন। এর বাইরে তিনি কয়েক বছর থেকে ঠিকাদারির কাজ করতেন।

সূত্র : প্রথম আলো :