Type to search

যৌথ অভিযানে তিনটি ক্লিনিকের মালিককে জেলসহ লক্ষাধিক টাকা জরিমানা

মনিরামপুর

যৌথ অভিযানে তিনটি ক্লিনিকের মালিককে জেলসহ লক্ষাধিক টাকা জরিমানা

 

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোর জেলার মনিরামপুর উপজেলার দুটি বেসরকারি ক্লিনিক ও যশোর সদরের সিটি হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত ও র‌্যাব-৬ যশোর যৌথ অভিযান পরিচালনা করে জেলসহ এক লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করে।
আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে মনিরামপুর উপজেলা ও যশোর সদরে অবস্থিত ৩টি চিকিৎসা কেন্দ্রে এ অভিযান পরিচালিত হয়।
অভিযান পরিচালনায় উপস্থিত ছিলেন যশোর ডিসি অফিসের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব সৌম্য চৌধুরী, যশোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা. ইফফাত জেরিন, ডা. সাজেদা আক্তার কেয়া, র‍্যাব-৬ (যশোর)-এর কোম্পানি কমান্ডার মেজর সাকিব সহ স্বাস্থ্য, প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাকারী সহকারী কমিশনার ও এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট সৌম্য চৌধুরী বলেন,জাল কাগজপত্র, ভুয়া লাইসেন্স, অস্বাস্থ‌্যকর পরিবেশ, প্রয়োজনীয় জনবল ও চিকিৎসক না থাকাসহ চিকিৎসা সেবার নামে প্রতারণা করার দায়ে মনোয়ারা ক্লিনিকের মালিক আব্দুল হাইকে (৬৫) ৩৫ হাজার টাকা জরিমানা এবং মনিরামপুর নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক অলিয়ার রহমানকে (৪৯) এক লাখ ৩০ হাজার টাকা ও এক বছরের কারাদন্ড প্রদান করা হয়।এছাড়া যশোর সদরের সিটিহসপিটালকে ১০ হাজার টাকা জরিমানার শাস্তি প্রদান করা হয়।

তিনি আরও জানান, অভিযানে দুটি ক্লিনিকের বিভিন্ন ত্রুটিপূর্ণ যন্ত্রপাতি এবং ঔষধ রাখার ফ্রিজে মাছ, মাংস, ডিমসহ রান্না করা খাবার পাওয়া যায়। এ সময় মনিরামপুর নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ফার্মেসি থেকে বিপুল পরিমাণ মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়।

;

অভিযানে র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার মেজর মোঃ সাকিব ‌হো‌সেন বলেন, অবৈধ, অপচিকিৎসা করা ক্লিনিক হসপিটালের বিরদ্ধে অভিযানের অংশ হিসেবে আজকে মনিরামপুরে দুটি প্রাইভেট ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। তিনি আরও বলেন স্বাস্থ‌্য খাতে প্রতারণা ও অপচিকিৎসা দূর করতে এমন অভিযান অব্যহত থাকবে।

উল্লেখ্য, অস্বাস্থ্যকর পরিবেশ, চিকিৎসকের অনুপস্থিতি, মানহীন ল্যাবরেটরি, লাইসেন্স বিহীন কিংবা মেয়াদোত্তীর্ণ লাইসেন্সসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে যশোর জেলার বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সমন্বিত অভিযান পরিচালিত হয়।