Type to search

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় হাফিজুর ও দামুড়হুদায় বাবু পুনরায় চেয়ারম্যান নির্বাচিত

জেলার সংবাদ

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় হাফিজুর ও দামুড়হুদায় বাবু পুনরায় চেয়ারম্যান নির্বাচিত

চিত্তরঞ্জন সাহা চিতু,চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গার জীবননগর ও দামুড়হুদা উপজেলা পরিষদের নির্বাচনের ফলাফল গতকাল রাতে বেসরকারী ভাবে ঘোষণা করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা বিরতীহীন ভবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।  কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি কম হলেও দুপুরের পর কেন্দ্রে আসতে শুরু করে ভোটার। নির্বাচনে জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে হাজী হাফিজুর রহমান ও দামুড়হুদায় আলী মুনছুর বাবু পুনরায় নির্বাচিত হয়েছেন।  রাত সোয়া ১১ টার দিকে চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিসার মোঃ  মোতাওয়াক্কিল রহমান বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।জীবননগর উপজেলা পরিষদ
নির্বাচনে বেসরকারি ফলাফলে বর্তমান চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান ৩৩ হাজার ৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি এস কে লিটন ২৩ হাজার ৫৬৪ ভোট পেয়েছেন। এছাড়াও উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোছাঃ রেনুকা আক্তার রিতা  ৩৬ হাজার ১০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি বর্তমান ভাইস-চেয়ারম্যান ১৮ হাজার ৫৬৬ ভোট পেয়েছেন। উপজেলা নির্বাচন অফিস জানিয়েছেন, জীবননগর উপজেলার ৬২ টি কেন্দ্রে ৪১৫ টি স্থায়ী ভোট কক্ষ ও ২৭ টি অস্থায়ী ভোট কক্ষে ভোটাধিকার প্রয়োগ করে ভোটাররা। বেলা ১২ টা পর্যন্ত উপজেলা ভোটে শতকরা ১৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিকাল ৪ টা পর্যন্ত ৩৭ শতাংশ ভোটার উপস্থিতি লক্ষ্য করা গেছে।  উপজেলার ১ টি পৌরসভা ও ৮ টি ইউনিয়নে ৯ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট পুলিশ, র‌্যাব এবং বিজিবি সদস্য নিয়ে আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে দায়িত্ব পালন করেন। কেন্দ্রের ভিতর ও বাইরে ১ হাজার ৮৯৬ জন আনসার সদস্য, পুলিশ সদস্য ৮৭৫, বিজিবি ২ প্লাটুন ও র‌্যাবের ২ টি টিমসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করে। জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজ জানান, নির্বাচন পরবর্তী এলাকায় শান্তি শৃঙ্খলা স্বাভাবিক রাখতে দায়িত্বে নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল পরিচালনা করছে।
দামুড়হুদা উপজেলা নির্বাচনে আলী মুনছুর বাবু ৪৯ হাজার ৯৫২ ভোট পেয়ে পুনরায় ২য় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এসএএম জাকারিয়া আলম পেয়েছেন ১৩ হাজার ৫৩০ ভোট, অপর প্রার্থী আবু তালেব ভেট পেয়েছেন ২ হাজার ৫৯০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শফিউল কবির ইউসুফ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন দুই জন প্রার্থী।  সাহিদা খাতুন ও  তানিয়া খাতুন। তানিয়া খাতুন মোট ৩৩ হাজার ৪৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং সাহিদা খাতুন পেয়েছেন ২৯ হাজার ৮৭ ভোট।
দামুড়হুদা উপজেলায় মোট ৯৬টি কেন্দ্রের ৭০০টি ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এখানে ১ লক্ষ ২৪ হাজার ৮৭৯ জন পুরুষ ভোটার ও এক লক্ষ ২২ হাজার ৯৪১ জন মহিলা ভোটার, নারী পুরুষ সহ মোট ২ লক্ষ ৪৭ হাজার ৮শ ২০ জন ভোটার ছিলেন।