Type to search

মনিরামপুর হাসপাতালের টিএইচও’কে মারপিট, স্যাকমো তৌহিদ গ্রেফতার ॥

মনিরামপুর

মনিরামপুর হাসপাতালের টিএইচও’কে মারপিট, স্যাকমো তৌহিদ গ্রেফতার ॥

মনিরামপুর (যশোর) প্রতিনিধি : যশোরের মনিরামপুরে উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসারের হাতে (স্যাকমো’র) উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডাঃ শুভ্রারানী দেবনাথ লাঞ্চিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার রাজগঞ্জ স্বাস্থ্য উপ-কেন্দ্রের দায়িত্বে থাকা স্যাকমো আবু তৌহিদ রোববার সকালে এ ঘটনা ঘটিয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকে এ ঘটনার পর খবর পেয়ে যশোর জেলা সিভিল সার্জনসহ পুলিশ ঘটনাস্থলে পৌছায়। এ সময় স্যাকমোকে আটক করে পুলিশ। এ ব্যাপারে স্যাকমো আবু তৌহিদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার পাশাপাশি থানায় মামলা দায়ের হয়েছে। তবে, আবু তৌহিদের শ^শুর অধ্যক্ষ আব্দুল লতিফের দাবি, তার জামাই মানসিক রোগী। কিন্তু সিভিল সার্জন শেখ আবু শাহিন আগে এ ধরনের রোগের বিষয়টি শুনেননি বলে জানান।
ডাঃ শুভ্রারানী দেবনাথ বলেন, ঘটনার দিন সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে প্রধান ফটকের সামনে ফুল বাগান পরিচর্যা করতে মালী শরিফুর রহমানের সাথে কথা বলছিলেন। এ সময় মোটরসাইকেলে সেখানে আসেন স্যাকমো আবু তৌহিদ। নিজের কর্মস্থলে না থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে কেনো এসেছেন জিজ্ঞাসা করতেই স্যাকমো আবু তৌহিদ তেড়ে এসে ডাঃ শ্রভ্রারানী দেবনাথ লক্ষ্য করে তালা ছুঁড়ে মারেন।
এছাড়াও আবু তৌহিদ অশ্লীল ভাষায় উত্তেজিত কন্ঠে ডাঃ শ্রভ্রারানী দেবনাথকে বলেন, তোর সিভিল সার্জনকে ডাক। এরপরেই ডাঃ শুভ্রারানীকে চড়-থাপ্পড় মারতে থাকলে সেখানে উপস্থিত স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীরা এগিয়ে এসে ডাঃ শুভ্রারানী দেবনাথ’কে উদ্ধার করে স্যাকমো আবু তৌহিদকে হাসপাতালের একটি কক্ষে আটকিয়ে রাখে। প্রত্যক্ষদর্শী গাড়ী ড্রাইভার মুছা বলেন, কেউ কিছু বুঝে উঠার আগেই এ ঘটনা ঘটে।
উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান জানান, বিষয়টি শুনামাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় সরকারি কাজে বাঁধা, মারপিট ও হুমকি প্রদানের অভিযোগে স্যাকমো আবু তৌহিদের বিরুদ্ধে মামলা হয়েছে। যার মামলা নং-০৩। জেলা সিভিল সার্জন শেখ আবু শাহিন বলেন, এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে। পাশাপাশি বিভাগীয় ব্যবস্থা গ্রহনে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।