Type to search

মেধাবী শিক্ষার্থী তানিয়ার জীবন প্রদীপ নিভে যাচ্ছে; দুটো কিডনিই বিকল

অভয়নগর

মেধাবী শিক্ষার্থী তানিয়ার জীবন প্রদীপ নিভে যাচ্ছে; দুটো কিডনিই বিকল

নওয়াপাড়া অফিস
অভয়নগরে মেধাবী শিক্ষার্থী তানিয়া সুলতানার দুটো কিডনিই বিকল হয়েগেছে। টাকার অভাবে চিকিৎসা হতে পারছে না। যে কোন সময় নিভে যেতে পারে তার জীবন প্রদীপ।
তানিয়া সুলতানা উপজেলার প্রেমবাগ ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামের দিন মজুর কামরুল ইসলামের মেয়ে। তারা দুই ভাই বোন । অভাবের তাড়নায় ভাই খেলাপড়া করতে পারেনি। সে স্থানীয় একটি কারখানায় কাজ করে।
তানিয়া সুলতানা স্থানীয় মহাকাল বালিকা বিদ্যালয়ে দশম শ্রেণির শিক্ষার্থী বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান তানিয়া লেখাপড়ায় ভাল। তার দুইটি কিডনি নষ্ট হয়ে গেছে। তার পরিবারের পক্ষে এতটাকা খরচ করে চিকিৎসা করানো অসম্ভাব।
তানিয়ার ভাই নাজমুল ইসলাম(২২) জানান, সংসারে অভাব অনাটনের জন্য সে লেখাপড়া ছেড়ে স্থানীয় একটি কাখানায় কাজ করে। তার বোনের দুইটি কিডনি নষ্ট হয়ে গেছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে তার কিডনি ডায়লোসিস করা হচ্ছে। ডাক্তার বলেছেন কিডনি সংযোগ করতে না পারলে সে মারা যাবে। মায়ের কিডনির সাথে তানিয়ার কিডনির মিল আছে। মা তাকে কিডনি দিতে চেয়েছেন। কিডনি প্রতিস্থাপন করার জন্য ৫ থেকে ৬ লাখ টাকার প্রয়োজন। এতো টাকা তাদের পরিবারের পক্ষে যোগাড় করা অসম্ভাব। তাই তারা সমাজের বৃত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেছেন। নাজমুল ইসলাম সাহায্য পাঠানোর জন্য তার নিজের বিকাশ নম্বর প্রকাশ করেছেন। বিকাশ নং- ০১৯৫২৩৩২৪৬০। এছাড়া জনতা ব্যাংক মহাকাল শাখায় তাদের হিসাব নং ০১০০২৪৪৮৩৯০২৩।