Type to search

মনিরামপুরে স্কুলের ভোটার তালিকায় ভুয়া অভিভাবক ! আদালতে মামলা

যশোর

মনিরামপুরে স্কুলের ভোটার তালিকায় ভুয়া অভিভাবক ! আদালতে মামলা

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :
যশোরের মণিরামপুর উপজেলার গালদা-খড়িঞ্চি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ভুয়া ভোটারের মাধ্যমে পাতানো অভিভাবক সদস্য নির্বাচন স্থগিত করার দাবীতে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গতকাল সোমবার যশোর সহকারী জজ আদালতে বাদী হয়ে মামলাটি দায়ের করেন অত্র বিদ্যালয়ের অভিভাবক গালদা গ্রামের মৃত. ওলিয়ার রহমানের পুত্র সাইফুল ইসলাম। মামলায় বিবাদী করা হয়েছে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বর্তমান আহ্বায়ক কমিটির সভাপতিসহ নির্বাচন সংক্রান্ত সংশ্লিষ্টদের।
ঘোষিত তফসিল অনুযায়ী মঙ্গলবার ২০ আগষ্ট অত্র বিদ্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বাদী তার দায়ের করা মামলার আরজিতে দাবী করেন বিদ্যালয়ে বর্তমান আহ্বায়ক কমিটির মেয়াদ শেষ হবে চলতি মাসের ২৭ আগষ্ট। অথচ বিবাদীগণ অতি গোপনীয়তার সাথে ও প্রভাব বিস্তার করে অত্র বিদ্যালয়ের অভিভাবক না এমন ৫৮ জনকে চূড়ান্ত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এমন ভুয়া ভোটারের তালিকা প্রকাশ করে মঙ্গলবার ২০ আগষ্ট ওই বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচনের আয়োজন করা হয়েছে। অবৈধ ভোটারের মাধ্যমে উক্ত নির্বাচন স্থগিত করতে স্থানীয়ভাবে ব্যর্থ হওয়ায় বিজ্ঞ আদালতে মামলা দায়ের করা হয়। একটি সূত্র জানায়, স্থানীয় একটি চক্র প্রভাব বিস্তার করে নির্বাচন করতে ইচ্ছুক প্রতিদ্বন্দ্বী কতিপয় অভিভাবক প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ করতেও দেয়া হয়নি।
এ ব্যাপারে জানতে চাইলে নির্বাচন সংক্রান্ত প্রিজাইডিং অফিসার উপজেলা বিআরডিবি প্রকল্প কর্মকর্তা সরদার আব্দুস সবুর বলেন, শুনেছি উক্ত নির্বাচন নিয়ে আদালতে মামলা হয়েছে। মামলার আদেশের কপি হাতে পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন বলেন, ভোটার তালিকায় কিছু ত্রুটি থাকতে পারে। কারণ অত্র বিদ্যালয়ে পড়–য়া কিছু মেয়েদের ইতোমধ্যে বিবাহ হয়ে গেছে। কিন্তু তাদের অভিভাবকদের ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয়নি।