Type to search

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রী ও বালুবাহী ট্রলারের সংঘর্ষে নিহত বেড়ে ২১

জেলার সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রী ও বালুবাহী ট্রলারের সংঘর্ষে নিহত বেড়ে ২১

অপরাজেয়বাংলা ডেক্স: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় বালুবোঝাই ট্রলারের সঙ্গে যাত্রীবোঝাই নৌকার সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে। নিখোঁজ রয়েছেন অনেকেই।

শুক্রবার বিকেলে বিজয়নগর উপজেলার চম্পক নগর ঘাট থেকে যাত্রীবাহী একটি ট্রলার আনন্দবাজার ঘাটের দিকে যাত্রা করে। মাঝনদীতে বিপরীত দিক থেকে আসা বালুবোঝাই একটি ট্রলারের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় যাত্রীবাহী ট্রলারটি উল্টে সব যাত্রী নদীতে পড়ে যায়। অনেকেই সাঁতরে তীরে উঠতে পারলেও তলিয়ে যান বেশ কয়েকজন।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে অংশ নেন। ঘটনাস্থল থেকে ২১ মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত ছয় জনকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে, উদ্ধার হওয়াদের দাবি, ট্রলারটিতে ৮০ থেকে ৮৫ যাত্রী ছিলেন।

এরই মধ্যে ১৯ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছেন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

ঘটনার তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসককে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। ১০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে কমিটিকে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, নিহত ব্যক্তিদের পরিবারগুলোকে ২০ হাজার করে টাকা দেয়া হবে। একই সঙ্গে নৌ দুর্ঘটনার কারণ অনুসন্ধান করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, ধাক্কা দেয়া ট্রলারটিসহ তিনজনকে আটক করে পুলিশ।সূত্র,ডিবিসি নিউজ