Type to search

বাজারে ইলিশের সরবরাহ বেড়েছে, দামে সন্তুষ্ট ক্রেতারা

জাতীয়

বাজারে ইলিশের সরবরাহ বেড়েছে, দামে সন্তুষ্ট ক্রেতারা

অপরাজেয় বাংলা ডেক্স :

প্রজনন মৌসুমের নিষেধাজ্ঞার পর আবারো রাজধানীর বাজারে বিক্রি হচ্ছে ইলিশ। দামও তুলনামূলক কম।

বিক্রেতারা বলছেন, সরবরাহ বাড়লে আগামী সপ্তাহ নাগাদ দাম আরো কমবে। এদিকে, বাজারে কমেছে কাঁচামরিচ আর আমদানি পেঁয়াজের দাম। সবজি বিক্রি হচ্ছে গত সপ্তাহের দামেই।

বৃহস্পতিবার থেকে কারওয়ান বাজারে শুরু হয়েছে নতুন করে  ইলিশ বিক্রি।  শুক্রবারে ৫শ’ গ্রাম আকারের ইলিশ বিক্রি হচ্ছে ৪০০/৪৫০ টাকা কেজিতে। ৭শ’/৮শ’ গ্রামের ইলিশ ৫০০/৫৫০। আর এক কেজি আকারের ইলিশ পাওয়া যাচ্ছে ৭০০ টাকা কেজিতে। আবারে ইলিশ আসায় কমছে অন্যান্য মাছের দাম। পাইকারি থেকে খুচরায় কেজিতে ২০০/ আড়াই শ’ টাকা বাড়তি ইলিশের দাম।

বাজারে কমেছে আমদানি পেঁয়াজের দাম।  চীনের পেঁয়াজ পাওয়া যাচ্ছে ৪০ টাকা কেজিতে যা খুচরায় বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে। তবে এখনো চড়া দেশি পেঁয়াজের।

পাইকারি বাজারে ভারতীয় আদা পাওয়া যাচ্ছে ৮০ টাকা কেজি যা খুচরায় ১২০/১৩০ টাকা। রসুনের দামের খুব বেশি হেরফের না থাকলেও বাজারে সরবরাহ নেই চীনা আদার। আর এখনো আলু বিক্রি হচ্ছে খুচরায় ৪৫ টাকা কেজিতে।

সবজি বাজারে কিছুটা বেড়েছে বাঁধাকপির দাম। ভালো মানের বাঁধাকপি পাইকারিতে বিক্রি হচ্ছে ৪০ টাকা প্রতিটি। যা খুচরায় ৫০ টাকা। পাইকারিতে, পেঁপে ২২/২৬, শিম ৮০/১০০ টাকা কেজি। কিছুটা কমেছে কাঁচা মরিচের দর।

পাইকারির প্রায় প্রতিটি সবজি কেজিতে ১০ থেকে ৪০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে রাজধানীর খুচরা বাজারগুলোতে।

 

সূত্র, DBC বাংলা