Type to search

পত্নীতলায় কৃষি প্রণোদনা বিতরণের উদ্বোধন

জেলার সংবাদ

পত্নীতলায় কৃষি প্রণোদনা বিতরণের উদ্বোধন

মিজানুর রহমান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ

পত্নীতলায় উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থবছরে রবি-২০২২-২৩ মৌসুমে বোরো উফশী ও বোরো হাইব্রিড প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তার লক্ষ্যে বিনাম‚ল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রুমানা আফরোজের সভাপতিত্বে প্রণোদনা কর্মস‚চীর উদ্বোধনীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তার লক্ষ্যে সার ও বীজ বিতরণ করেন প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ৪৭ নওগাঁ-২ সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির, সাবেক জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আবুল কালাম আজাদ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহাইমিনুল ইসলাম, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মশিউর রহমান, অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, কৃষকবৃন্দ, সুধীজন প্রমুখ।

এসময় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে ৪ হাজার ৩শ জনকে ৫ কেজি উফশী বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি করে এবং ৩ হাজার ২শ ৫০ জনকে ২কেজি করে বীজ বিতরণ করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *