Type to search

ঝিকরগাছায় শিক্ষার্থীদের দাবী মেনে বসানো হলো গতিরোধক বিট

ঝিকরগাছা

ঝিকরগাছায় শিক্ষার্থীদের দাবী মেনে বসানো হলো গতিরোধক বিট

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা :

যশোর-বেনাপোল মহাসড়কের ব্যস্ততম ঝিকরগাছা পৌরসদরের উপজেলা মোড়ের প্রাণ কেন্দ্রে তিনটি স্পিড ব্রেকার, স্থায়ী সমাধানের জন্য ফুটওভার ব্রিজ নির্মাণ এবং হাসপাতালের সংযোগ সড়কের মাঝখানে অবস্থিত মৃত শিশুগাছটি অপসারণের দাবি জানিয়েছেন বুধবার সকালে এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন কর্মসূচির দু’ঘন্টা পরে পড়ে যশোর-বেনাপোল মহাসড়কের উপজেলা মোড়ে আবারও একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক মাসুম বিল্লাহ রানা (৩০) নামের এক যুবক নিহত হয়। এরপরে টনক নড়ে যশোর সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষের। যশোর-বেনাপোল মহাসড়কের ব্যস্ততম ঝিকরগাছায় শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি কি গতিরোধক বিট স্থাপনের মাধ্যমে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ শেষ করবে ! না শিক্ষার্থীদের দাবি আদায়ে ফুটওভার ব্রিজ নির্মাণ এবং হাসপাতালের সংযোগ সড়কের মাঝখানে অবস্থিত মৃত শিশুগাছটি অপসারণও করবে এটা নিয়ে এলাকায় জনসাধারণের মধ্যে প্রশ্ন বিদ্যমান থাকতে দেখা গেছে।
বৃহস্পতিবার (৯ ফেব্রয়ারি) দুপুরে যশোরের সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক ঝিকরগাছা উপজেলা মোড়, বিএম হাইস্কুলের সামনে ও হাসপাতাল মোড় এলাকাতে পৃথক ভাবে তিনটি স্থানে গতিরোধক বিট স্থাপনের কাজ শুরু করেছে। আর এই গতিরোধক বিট দেওয়ার কাজের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, ঝিকরগাছা বিএম হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা মোতাচ্ছিম বিল্লাহ শিশু একাডেমির সহকারী শিক্ষক হাফেজ আরিফুজ্জামান, ঝিকরগাছার ঐতিহ্যবাহী সেবা সংগঠন ও ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাব’র প্রতিষ্ঠাতা সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু সহ আরও অনেকে।
উল্লেখ্য, বুধবার সকালে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুল, ঝিকরগাছা বিএম হাইস্কুল, ঝিকরগাছা দারুল উলুম কামিল মাদ্রাসা, ঝিকরগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বীর মুক্তিযোদ্ধা মোতাছিম বিল্লাহ শিশু একাডেমি, ঐতিহ্যবাহী সেবা সংগঠন ও ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাব।