Type to search

নওয়াপাড়ায় সার, কয়লার মোকাম রাখতে হলে ব্যবসায়ীদের সততার সাথে ব্যবসা করতে হবে / ব্যবসায়ী নেতা শাহ জালাল

অভয়নগর

নওয়াপাড়ায় সার, কয়লার মোকাম রাখতে হলে ব্যবসায়ীদের সততার সাথে ব্যবসা করতে হবে / ব্যবসায়ী নেতা শাহ জালাল

অভয়ণগর প্রতিনিধি: বৃহস্পতিবার(২৮/২/২০২১) সকালে নওয়াপাড়া রেল স্টেশন এলাকায় দি গোল্ডেন এনাটারপ্রইজ’র নতুন অফিস উদ্বোধন অনুষ্ঠানে সেখানে আগত নওয়াপাড়া মোকামের সর্বস্তরের ব্যবসায়ীর উদ্দেশ্যে বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশনের সহ সভাপতি, যশোর জেলা ব্এিফএর সভাপতি ও নওয়াপাড়া সার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহ জালাল হোসেন বলেন, নব্বই এর দশকের আগে নওয়াপাড়ায় ছিলো গুটি কয়েক ধান, নারকেল ও গুড়ের আড়ৎ। খুলনায় এরশাদ শিকদারের অত্যাচারে সেখানকার ব্যবসায়ীরা অতিষ্ট হয়ে উঠলে নব্বইয়ের দশকের গোড়া থেকে এখানে তারা সারের মোকাম সৃষ্টি করে। এখানে বর্তমানে সার ও কয়লার ঘাট গুদামে প্রায় ৫০ হাজার শ্রমিক কর্মচারী কাজ করে জীবিকা নির্বাহ করছে । গুটি কয়েক অসাধু কারবারীর জন্য মোকামের সুনাম নষ্ট হচ্ছে। পার্টিরা অন্য মোকামে ভিড় চলে গিয়েছিলো। অনেক কষ্টে তাদের ফিরিয়ে আনা হয়েছে।
তিনি ভেজাল এফ এমপি সারের উদাহরণ দিয়ে বলেন, এই সার যিনি আমদানি করেছিলেন তিনি জাতির শত্রু। কৃষক উৎপাদন করতে যেয়ে ক্ষতিগ্রহস্থ হলে শুধু ওই কৃষক ক্ষতিগ্রস্থ হয় না। দেশের উৎপাদন ক্ষতিগ্রস্থ হয়। যে সৎ ব্যবসা করে সে মানুষের দোয়া পায়। আর অসৎ ব্যবসা করলে মানুষ তার ধ্বংস কামনা করে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দি গোলেন্ডন এন্টারপ্রাইজের চেয়ারম্যান আব্দুল গনি সরদার, এ ছাড়া অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, অভয়নগর উপজেলা আ.লীগের সভাপতি ও সার মোকামের গোড়াপত্তনকারী ব্যবসায়ী এনামুল হক বাবুল, নওয়াপাড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক গাজী নজরুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন মুফতি আব্দুর রহমান।