Type to search

সরকারি রাস্তার গাছ কাটায় মেম্বারকে অর্থদণ্ড

যশোর

সরকারি রাস্তার গাছ কাটায় মেম্বারকে অর্থদণ্ড

অপরাজেয় বাংলা ডেক্স  : কেশবপুরে সরকারি রাস্তার ৪০ হাজার টাকা মূল্যের গাছ কাটার দায়ে সাগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুস সবুরকে ভ্রাম্যমাণ আদালত ১৫ হাজার টাকা জরিমানা করেছেন।
রোববার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ কাঠ জব্দ করেন।
এলাকাবাসী জানায়, ১৯৯০-৯২ সালে বেসরকারি সংগঠন গণসাহায্য সংস্থার উদ্যোগে কেশবপুরের সাগরদাঁড়ী মালোপাড়া সড়কের দুই পাশ দিয়ে রোড শিশু গাছ রোপণ করা হয়। গত ১৫ নভেম্বর ভোরে পরিমল বিশ্বাসের বাড়ির সামনে থেকে বড় আকারের একটি রোডশিশু গাছ ওয়ার্ড মেম্বার আব্দুস সবুর কাটতে যান। গ্রামবাসী বাধা দিলেও জোর করে গাছটি কেটে ফেলা হয়। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে পৌঁছুলে মেম্বার পালিয়ে যান। পরে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা সরকারি গাছ কাটার দায়ে মেম্বার আব্দুস সবুরকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন চিংড়া ক্যাম্প ইনচার্জ পুলিশের উপপরিদর্শক ওয়ালিউর রহমান, সাগরদাঁড়ী ইউনিয়ন তহশিলদার শহিদুল ইসলাম, উপজেলা সার্ভেয়ার মেরাজ হোসেন প্রমুখ।
এ ব্যাপারে মেম্বার আব্দুস সবুর বলেন, গাছ কেটে আত্মসাতের ঘটনা সঠিক নয়। সাগরদাঁড়ী বাজারের সাকো মেরামতের জন্যে চেয়ারম্যানের অনুমতি নিয়ে গাছটি কাটা হয়।
সাগরদাঁড়ী ইউনিয়ন তহশিলদার শহিদুল ইসলাম বলেন, সরকারি গাছ কাটার দায়ে মেম্বারকে ভ্রাম্যমাণ আদালতে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কাটা গাছগুলো জব্দ করে উপজেলা ভূমি অফিসে রাখা হয়েছে।
সাগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুস্তাফিজুল ইসলাম মুক্ত জানান, গাছ কাটার বিষয়ে তিনি কিছুই জানেন না। এসিল্যান্ড ঘটনাস্থলে পৌঁছুলে তিনি এ ঘটনা জানতে পেরে সেখানে যান।

সূত্র,সুবর্ণভূমি